শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ছাত্র অধিকার পরিষদের সোহাগ রিমান্ডে

ঢাবি ছাত্রীর ধর্ষণ মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২০, ১২:০৩ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে ধর্ষণ ও ধর্ষণের সহযোগীতার অভিযোগে দায়ের করা মামলায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক নাজমুল হাসান সোহাগকে তিনদিনের রিমান্ডে নেয়ার আদেশ দিয়েছেন আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম কনক বড়–য়া শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে রাজধানীর কোতোয়ালি থানার ধর্ষণ মামলায় আসামি নাজমুলকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ডে নেয়ার আবেদন জানায় পুলিশ। এসময় আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। অন্যদিকে, জামিনের বিরোধীতা করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে রিমান্ডের পক্ষে যুক্তি উপস্থাপন করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী। উভয় পক্ষের শুনানি শেষে নাজমুলের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী কোতয়ালি থানায় সাবেক ডাকসুর ভিপি নুরকে সহযোগী আসামি করে ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ মামলার প্রধান আসামি বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহবায়ক হাসান আল মামুন।

নুর ও মামুন ছাড়া মামলার অন্য আসামিরা হলেন- বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহবায়ক নাজমুল হাসান সোহাগ, মো. সাইফুল ইসলাম, সহ-সভাপতি মো. নাজমুল হুদা এবং ঢাবি শিক্ষার্থী আবদুল্লাহ হিল বাকি। এ মামলায় সাইফুল ইসলাম ও নাজমুল হুদ কারাগারে রয়েছেন।

এদিকে, ধর্ষণের মামলায় এজাহারভুক্ত আসামি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হাসান আল মামুন ও সাবেক ভিপি নুরকে গ্রেফতারের দাবিতে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছেন অভিযোগকারী শিক্ষার্থী ফাতেমা আক্তার বিথী। গতকাল বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে সংবাদ সম্মেলনে তার অবস্থান কর্মসূচির আনুষ্ঠানিক সমাপ্তির কথাও জানান ফাতেমা আক্তার বিথী। এসময় তিনি বলেন, আগামী ৭২ ঘন্টার মধ্যে মামুন, নুর ও বাকি যে আসামিরা আছে তাদের যদি গ্রেফতার না করা হয়; তাহলে সামনে আরো কঠোর কর্মসূচি দেবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন