রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

গজারিয়ায় কৃষকের মুখে হাসি

আমন ধান কাটা শুরু

গজারিয়া (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

চলতি আমন মৌসুমে গজারিয়া উপজেলায় আমন ধানের বাম্পার ফলন হয়েছে। ফলে কৃষকের মুখে হাসি ফুটছে। ইতোমধ্যে ধান কাটার জন্য গাইবান্ধা, কুড়িগ্রাম, রংপুর, বগুড়া জামালপুর, কুমিল্লা ও চাঁদপুরের কচুয়া হতে শ্রমিকরা এসে জমিতে নেমে গেছে।
উপজেলার বাউসিয়ার কৃষক কামরুল ইসলাম, জসীম ও আউয়াল জানান, ধানের ফলন অনেক ভাল হয়েছে। কার্ত্তিক মাসের ২০ তারিখে ধান কাটা শুরু হয়েছে এবং আগামী এক সপ্তাহে শেষ হবে। কুড়িগ্রাম হতে আগত শ্রমিক সরদার ফকরুল বলেন, আমি ১০ বছর ধরে এ এলাকা কাজ করছি। কিন্তু এত ফলন দেখিনি। ধান পরিপক্ক হয়েছে, চিটার পরিমান নেই বলেই চলে। প্রাকৃতিক দুর্যোগ কেটে গেছে। উপজেলার সূচক, চরবাউসিয়া, গুয়াগাছিয়া, ভাষারচর, দত্তেরচর, কালিপুর, ইমামপুর, ল²ীপুর, করিম খাঁ, বাগাইকান্দি, ষোল আনী, পৈক্ষারপার, উত্তর শাহপুর, প্রধানেরচর,বাঁশগা, টেঙ্গারচর, ফুলদী, রায়পাড়া ও ইসমানিচর জমিতে ধান কাটা চলছে। কৃষক হাকিম দেওয়ান, হাজী হাসান জাহাঙ্গীর ও দুলাল প্রধান জানান, এ বছর শ্রমিকদের মজুরি বেড়ে গেছে খরচ বেশি লাগছে।
উপজেলা কৃষি স¤প্রসারণ দপ্তর সূত্র জানা যায়, এ বছর উপজেলায় দুই হাজার দুইশ’ চল্লিশ হেক্টর জমিতে আমন ধান চাষ করা হয়। যা গত বছরের চেয়ে অনেক বেশি। কৃষি কর্মকর্তা তৌফিক আহমেদ নূর বলেন- আর কোন প্রাকৃতিক দুর্যোগ না হলে আশা করা যায় ফলন অনেক ভালো হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন