শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

নেই জেব্রাক্রসিং-ফুটওভার

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ভবেরচর বাসস্ট্যান্ড

গজারিয়া (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

মুন্সীগঞ্জের গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ভবেরচর বাসস্ট্যান্ডে নেই জেব্রাক্রসিং, নেই ফুটওভার ব্রিজ। ফলে প্রতিনিয়ত ঘটছে ছোটবড় সব সড়ক দুর্ঘটনা। এতে কখনও মানুষ প্রাণে মারা যাচ্ছেন, কখনও বরণ করছেন পঙ্গুত্ব। ভবেরচর বাসস্ট্যান্ডে পথচারীদের নিরাপদে পারাপার ও সড়ক দুর্ঘটনা এড়াতে ফুট ওভারব্রিজ নির্মাণে জোর দাবি জানিয়েছেন স্থানীয় প্রশাসনসহ এলাকাবাসী।
এ বিষয়ে গজারিয়া উপজেলা জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন অভিযোগ করে বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া অংশে মহাসড়ক দিয়ে পথচারীদের দুর্ঘটনা এড়াতে এরই মধ্যে জামালদি ও বাউশিয়া পাখির মোড়ে ফুটওভার ব্রিজ নির্মাণের কাজ চললেও অদৃশ্য কারণে ভবেরচর বাসস্ট্যান্ডে ফুট ওভারব্রিজ নির্মাণে কোনো ভূমিকা দেখা যাচ্ছে না।
বিষয়টি নিয়ে গজারিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম জানান, স¤প্রতি মহাসড়কের দ্বিতীয় মেঘনা ও মেঘনা-গোমতী সেতু খুলে দেয়ার পর থেকেই সড়ক দুর্ঘটনা যেন নিত্য-নৈমিত্তিক হয়ে দাড়িয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মুন্সীগঞ্জের গজারিয়া অংশের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও ঝুঁকিপূর্ণ স্থান ভবেরচর বাসস্ট্যান্ড। ব্যস্ততম এই স্থান দিয়ে প্রতিদিন প্রায় লক্ষাধিক লোক যাতায়াত করছেন। মহাসড়কের রাস্তার দুই পাশে রয়েছে স্কুল, কলেজ, মসজিদ, হাসপাতাল, শপিংমল, ব্যাংক, সমিতি এবং নিত্য প্রয়োজনীয় পণ্যের অসংখ্য ব্যবসা প্রতিষ্ঠান। প্রতিদিন এই বাসস্ট্যান্ড হয়ে যাতায়াত করছেন আশপাশের প্রায় ২৫-৩০টি গ্রামের সাধারণ নারী-পুরুষসহ পাশের চাঁদপুর জেলার মতলব উপজেলা ও কুমিল্লার মেঘনা উপজেলাবাসী। এছাড়াও পারাপার হচ্ছে স্থানীয় স্কুল-কলেজগামী শিক্ষার্থীরা।
এ বিষয়ে গজারিয়া হাইওয়ে থানার ওসি মো. সালাহ উদ্দিন জানান, মহাসড়কের মেঘনা ও মেঘনা-গোমতী সেতুর মধ্যবর্তী প্রায় ১৩ কিলোমিটার গজারিয়া অংশে রয়েছে ১৩ বøাক স্পট বা অতি দুর্ঘটনা প্রবণ স্থান। এই ১৩টি বøাক স্পটের মধ্যে ভবেরচর বাসস্ট্যান্ড এলাকাটি অতি গুরুত্বপূর্ণ স্পট। ফলে এই স্থানে ওভারব্রিজ ও স্পিড ব্রেকার না থাকায় প্রতিনিয়ত ঘটছে সড়ক দুঘর্টনা। মহাসড়কের গজারিয়া অংশে পথচারীদের দুর্ঘটনা এড়াতে হলে ভবেরচর বাসস্ট্যান্ড এলাকায় ফুট ওভারব্রিজ নির্মাণ এখন সময়ের দাবি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন