ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

চাড়িয়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ড

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

ময়মনসিংহের তারাকান্দা উপজেলার চাড়িয়া বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৮টি দোকান ভস্মিভূত হয়ে গেছে।
জানা যায়, তারাকান্দা উপজেলার রামপুর ইউনিয়নের চাড়িয়া বাজারে গত শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে এক ভয়াবহ অগ্নিকান্ড ঘটে। এ সময় পুরো মার্কেটে দাউ দাউ করে আগুন জ্বলছিল এবং পুরো এলাকা কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে। অগ্নিকান্ডের পর ব্যবসায়ীরা মালামাল সরানোর চেষ্টা করলেও আগুনের লেলিহান শিখার কারণে তা সম্ভব হয়নি। খবর পেয়ে ফুলপুর ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগীতায় দীর্ঘক্ষণ চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। এরই মাঝে ৮টি দোকান ভস্মিভূত হয়ে যায় বলে স্থানীয়রা জানান। অধিকাংশ দোকানে মনিহারি ও স্টেশনারীর মালামাল ছিলো। এছাড়াও আগুনের ধোয়া ও পানিতে আশপাশের কিছু দোকানের মালামাল ক্ষতিগ্রস্ত হয়। ফুলপুর ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজনের ধারণা বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে। ব্যবসায়ীরা এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন।
আগুনে ক্ষতিগ্রস্থ দোকানের পাশে বসেই নিজেদের নিঃস্ব হওয়ার কথা বলছেন ব্যবসায়ীরা। এ সময় কান্নায় ভেঙে পড়েন কেউ কেউ। একমাত্র আয়ের পথ দোকান হারিয়ে অনেক ব্যবসায়ী নিঃস্ব হয়ে পড়েছেন।
চাড়িয়া বাজারে অগ্নিকান্ডে পুড়ে ক্ষতিগ্রস্ত দোকানসমূহ গতকাল শনিবার দুপুরে পরিদর্শন করেন তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস। পরিদর্শনের সময় তিনি পুড়ে যাওয়া দোকানসমূহের মালিকদের সাথে কথা বলে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে অবগত করেন। এ সময় রামপুর ইউপি চেয়ারম্যান শ্রী মদন চন্দ্র সিংহ, তারাকান্দা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিক বিশ্বাস, চাড়িয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মো. রুহুল আমিন ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীগণসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন।
ফুলপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আব্দুল হালিম জানান, সংবাদ পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে উপস্থিত হয়ে স্থানীয় লোকজনের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে তবে এর সঠিক পরিমাণ এখনই বলা যাচ্ছে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন