ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭, ১০ রবিউস সানি ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

ভয়াবহ ভাঙন বাহাদুরপুর-তেঁতুলিয়া সড়কে

আশাশুনিতে রাস্তা চলাচল অনুযোপযোগী হওয়ার শঙ্কা

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) থেকে | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের বাহাদুরপুর টু তেঁতুলিয়া বাজার সড়কে ভয়াবহ ভাঙন শুরু হয়েছে। দ্রুত সড়কটি রক্ষায় সংস্কার কাজ না করা হলে পুরো সড়ক ভেঙে চলাচল অনুযোপযোগী হওয়ার সম্ভাবনা বিরাজ করছে।
কুল্যা ইউনিয়ন পরিষদের সামনে থেকে বাহাদুরপুর গ্রামের ভেতর দিয়ে ওয়াপদার রাস্তার ওপর দিয়ে তেঁতুলিয়া বাজার মুখি সড়কটির নির্মাণ কাজ শেষ হয়ে মাত্র ২ বছর আগে। সড়কটি দিয়ে কুল্যা ইউনিয়নসহ বড়দল, খাজরা, আনুলিয়া, প্রতাপনগর ইউনিয়নসহ বুধহাটা ও পাশবর্তী ইউনিয়ন সমুহের মানুষ বিভিন্ন স্থানে যাতয়াত করে থাকে। সড়কটি ব্যস্ততম সড়কে পরিণত হয়েছে। প্রতিদিন শত শত যানবাহন সড়ক দিয়ে চলাচল করে থাকে। সড়কের গাবতলা গ্রামের মধ্যে প্রায় অর্ধ কি.মি. এলাকা নদীর পাশে ভাঙন শুরু হয়েছে। ৮ মাসাধিককাল ভাঙন চললেও প্রতিরোধে কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি। স্থানীয়রা জানান, সড়কের পাশ থেকে বেকু মেশিন দিয়ে মাটি কেটে সড়কে ব্যবহার করায় সড়কটি দুর্বল ছিল। পরবর্তীতে বেতনা নদীর লবণাক্ত পানি ও পানির ঢেউ সড়কের স্লোবে আছড়ে পড়ায় স্লোবের মাটি সরে গেছে। বর্তমানে মাটি ভেঙে পড়ে যাওয়ার পাশাপাশি পিচ ঢালাই রাস্তাও ভেঙে নদী গর্ভে বিলীন হয়ে যাচ্ছে।
ইতোমধ্যে প্রায় অর্ধ কি.মি. এলাকায় মূল সড়কের অংশ বিশেষ ধসে পড়েছে। দ্রæত সড়ক রক্ষার্থে কাজ না করা হলে পুরো সড়কটি হুমকিতে থাকবে এবং সড়ক ভেঙে চলাচল অনুপযোগি হতে পারে।
এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী আক্তার হোসেন বলেন, পানির ঢেউয়ের আাঘাতে স্লোবের মাটি সরে যাওয়ায় ভাঙন লেগেছে। বিষয়টি সংশ্লিষ্ট ঠিকাদারকে জরুরিভাবে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন