ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

হেফাজতে ইসলামের পতাকাতলে ঐক্যবদ্ধ থাকুন : আল্লামা বাবুনগরী

আসলাম পারভেজ, হাটহাজারী থেকে : | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

হেফাজতে ইসলামের পতাকাতলে ঐক্যবদ্ধ থাকতে দেশবাসীর প্রতি আহবান জানিয়েছেন আমীরে হেফাজত, হাটহাজারী মাদরাসার শায়খুল হাদীস ও শিক্ষা পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী। গতকাল হাটহাজারী পার্বতী মডেল উচ্চ বিদ্যালয় ময়দানে বৃহত্তর চট্টলার ঐতিহ্যবাহী দ্বীনি ও সেবামূলক সংগঠন 'আল আমিন সংস্থা'র ব্যবস্থাপনায় শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ (রহ.), আল্লামা শাহ মুহাম্মাদ তৈয়ব রহ., ও আল্লামা ইদ্রীস (রহ.). এর জীবন, কর্ম ও অবদান শীর্ষক আলোচনা ও ঐতিহাসিক তাফসীরুল কুরআন মাহফিল সমাপনী দিনের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।
আল আমিন সংস্থার নেতৃবৃন্দ মুহাম্মদ আহসান উল্লাহ, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা হাফেজ রিজওয়ান আরমানের ধারাবাহিক সঞ্চালনায় গতকাল বাদ জুমা মাওলানা মুফতী জসীম উৃদ্দীনের উদ্বোধনী আলোচনার মাধ্যমে সমাপনী দিনের কার্যক্রম শুরু হয়।
আমীরে আল্লামা হেফাজত আল্লামা বাবুনগরী আরো বলেন, আমরা মুসলমান, ইসলাম আমাদের ধর্ম, মহান আল্লাহ তায়া’লা আমাদের প্রভু, হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আমাদের কলিজার টুকরা নবী, মহাগ্রন্থ কুরআনুল কারীম আমাদের একমাত্র সংবিধান। যারা এসবে বিশ্বাসী তারা মুসলমান ও আস্তিক। আর যারা এসবে বিশ্বাস করে না তারা নাস্তিক ও বেঈমান।
আমীরে হেফাজত আরো বলেন, বর্তমান পুরো বিশ্বে আস্তিক আর নাস্তিকের লড়াই চলছে। আওয়ামী লীগ-বিএনপির মধ্যে কোন লড়াই নেই, শুক্রবারের জুমার নামাজে তারাও পাশাপাশি দাঁড়িয়ে নামাজ আদায় করে। আওয়ামী লীগ বিএনপি পরস্পরের মধ্যে আত্মীয়তার বন্ধন হয়, মুসলমান হিসেবে সকলেই ভাই ভাই। কিন্তু আস্তিক আর নাস্তিক কখনো এক হতে পারে না। বিশ্বজুড়ে চলা আস্তিক আর নাস্তিকের এ লড়াইয়ে নাস্তিকদেরকে দাঁতভাঙা জবাব দিতে হবে।
চরম উদ্বেগ প্রকাশ করে আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, সম্প্রতি একটি মহল ওলামায়ে কেরামের শানে বিষোদগার ও কট‚ক্তি করছে। ওলামায়ে কেরামের শানে বিদ্বেষমূলক সন্ত্রাসী শ্লোগান দিয়ে মিছিল করছে। নায়েবে নবী ওলামায়ে ওলামায়ে শানে বিষোদগার ও কটুক্তি করে এবং বিভিদন্ন জায়গায় কোন অজুহাত ছাড়া
কুরআনের মাহফিল বন্ধ করে দেশে অরাজকতা সৃষ্টির পায়তারা করা হচ্ছে। দেশের শান্তিশৃঙ্খলা বিনষ্ট করা হচ্ছে। সারা দেশে নির্বিঘেœ ওয়াজ মাহফিলের পরিবেশে তৈরি করে দিতে হবে। ভবিষ্যতে কুরআনের কোন মাহফিলের উপর হস্তক্ষেপ করা হলে এর পরিণতে শুভ হবে না। কুরআনের মাহফিল বন্ধ হলে তৌহিদি জনতা দূর্বার আন্দোলন গড়ে তোলতে বাধ্য হবে।
হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হকের অশ্রাব্য ভাষায় গালমন্দ, কুশপুত্তলিকা দাহ করা, শায়খুল হাদীস আল্লামা আজিজুল হককে রাজাকার ডাকার কড়া সমালোচনা করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, দেশের একজন শীর্ষ স্থানীয় আলেম মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে এসব অবমাননা সহ্য করা হবে না। অনতিবিলম্বে এসব ঘৃণ্য কর্মকান্ড বন্ধ করতে হবে। একজন নায়বে নবী আলেমকে নিয়ে এমন ন্যাক্কারজনক কর্মকান্ড কখনো মেনে নেওয়া যায় না।
মাওলানা মামুনুল হককে দেশের বিভিন্ন জায়গায় মাহফিলে বাধা দেওয়ার প্রতিবাদে বায়তুল মুকাররম চত্বরে তৌহিদি জনতার বিক্ষোভ মিছিলে লাঠিচার্জের তীব্র জানিয়ে আমীরে হেফাজত আল্লামা বাবুনগরী বলেন, তৌহিদি জনতার উপর এমন লাঠিচার্জ বড়ই দুঃখজনক। বিক্ষোভ মিছিল থেকে গ্রেফতারকৃতদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে মুক্তি না দিলে পরামর্শ সাপেক্ষে কঠোর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে হেফাজতে ইসলাম বাংলাদেশ।
তিনি বলেন, ব্যক্তিগতভাবে কারো সাথে আমাদের শত্রুতা নেই। হক্কানি ওলামায়ে কেরাম যা বলেন একমাত্র ইসলামের জন্যই বলেন, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব শান্তি শৃঙ্খলার জন্য বলেন। ইসলাম শান্তির ধর্ম,আমরা দেশে শান্তি-শৃঙ্খলা চাই। ৯০ শতাংশ মুসলমানের এই দেশে যারা ইসলামের বিরুদ্ধে অবস্থান নিয়ে দেশের শান্তিশৃঙ্খলা বিনষ্ট করতে চায় তাদের ব্যাপারে সরকারকে সজাগ ও সতর্ক থাকার পরামর্শ দেন আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরী।
আল আমিন সংস্থার সভাপতি মাওলানা মাহমুদুল হাসান ফতেপুরী, মাওলানা নোমান ফয়জী, মাওলানা হাফেজ তাজুল ইসলাম, মাওলানা জাফর আহমদ এর ধারাবাহিক সভাপতিত্বে অনুষ্ঠিত তাফসীর মাহফিলে আরো আলোচনা করেন, মাওলানা মুফতী মুস্তাকুন্নবী, মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, মাওলানা আব্দুল বাসেত খান সিরাজি,মাওলানা ইয়াকুব ওসমানী, মাওলানা আব্দুচ্ছমি মাওলানা মুফতী রাশেদ, মাওলানা ইসমাঈল খান, মাওলানা আনিসুর রহমান প্রমুখ।
শাইখুল হাদীস আল্লামা জুনায়েদ বাবুনগরীকে আমীরে হেফাজত নির্বাচিত করায় এবং করোনা মহামারিতে আর্তমানবতার সেবায় অসামান্য অবদান রাখায় আল মানাহিল ওয়ালফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান মাওলানা হেলাল উদ্দীন নানুপুরীকে আল আমিন সংস্থার পক্ষ থেকে বিশেষ সম্মাননা ক্রেস্ট দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (12)
Saddam Hossain ২৮ নভেম্বর, ২০২০, ৭:০১ এএম says : 0
আল্লাহ তায়ালা এই ইসলামি সংগঠনকে কবুল করুক আমিন।
Total Reply(0)
Mokhlesur Rahman ২৮ নভেম্বর, ২০২০, ৭:০১ এএম says : 0
Protita muslimer jonno noi tik dayeeto sakol Islamic songsta k jibito raka o odhine chola .
Total Reply(0)
Mahmodullah Riayd ২৮ নভেম্বর, ২০২০, ৭:০১ এএম says : 0
আছি থাকবো যতদিন বাচবো হেফাজতের পতাকাতলেই থাকবো ইনশাআল্লাহ।
Total Reply(0)
Shoayeb Mahmud ২৮ নভেম্বর, ২০২০, ৭:০২ এএম says : 0
ইসলামের জন্য আমার জীবন কুরবান হোক।
Total Reply(0)
Mohammad Kajal ২৮ নভেম্বর, ২০২০, ৭:০২ এএম says : 0
ইনশাআল্লাহ
Total Reply(0)
এনামু লহাসান ২৮ নভেম্বর, ২০২০, ৭:০৮ এএম says : 0
আল্লামা বাবুনগরীর সাথে সহমত পোষণ করছি
Total Reply(0)
এনামু লহাসান ২৮ নভেম্বর, ২০২০, ৭:০৮ এএম says : 0
আল্লামা বাবুনগরীর সাথে সহমত পোষণ করছি
Total Reply(0)
নাজমু ২৮ নভেম্বর, ২০২০, ১২:১২ পিএম says : 0
আমরা আছি আমরা থাকবো
Total Reply(0)
Jack Ali ২৮ নভেম্বর, ২০২০, ১১:৩৭ এএম says : 0
O'Muslim Alem and general muslim come under one Banner of Islam because enough is enough now we need to wipe out them and clean our Beloved Mother Land and establish the Law of Allah only the we will be able able to live in our country in peace, security and human dignity...
Total Reply(0)
MD HELAL HOSSAIN ২৯ নভেম্বর, ২০২০, ৪:০৯ পিএম says : 0
আল্লাহ পাক এই সংগঠন কে কবুল করুক । আমীন ইয়া রব্বাল আলামীন, ঈমানী সংগঠনে আছি মৃত্যু পর্যন্ত থাকবো ইনশাআল্লাহ্
Total Reply(0)
MD HELAL HOSSAIN ২৯ নভেম্বর, ২০২০, ৪:০৮ পিএম says : 0
আল্লাহ পাক এই সংগঠন কে কবুল করুক । আমীন ইয়া রব্বাল আলামীন, ঈমানী সংগঠনে আছি মৃত্যু পর্যন্ত থাকবো ইনশাআল্লাহ্
Total Reply(0)
MD HELAL HOSSAIN ২৯ নভেম্বর, ২০২০, ৪:০৮ পিএম says : 0
আল্লাহ পাক এই সংগঠন কে কবুল করুক । আমীন ইয়া রব্বাল আলামীন, ঈমানী সংগঠনে আছি মৃত্যু পর্যন্ত থাকবো ইনশাআল্লাহ্
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন