‍বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯ ফাল্গুন ১৪৩০, ১১ শাবান সানি ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

হেফাজতে ইসলাম কোনো মুচলেকা দেয়নি : মহাসচিব

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২৩, ৯:৪৮ পিএম

হেফাজতে ইসলাম বাংলাদেশ সরকারের কাছে ‘মুচলেকা’ দিয়েছে এমন অভিযোগকে অবান্তর আখ্যা দিয়ে সংগঠনটির মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান বলেছেন, হেফাজত কোনো মুচলেকা দেয়নি। উদ্দেশ্যমূলকভাবে প্রোপাগান্ডা ছড়ানো বন্ধ করুন। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) কয়েকটি গণমাধ্যমে হেফাজতে ইসলামকে নিয়ে প্রকাশিত সংবাদের বিষয়ে প্রতিবাদ জানিয়ে এসব কথা বলেন তিনি।

শায়েখ সাজিদুর রহমান বলেন, কয়েকটি গণমাধ্যমে হেফাজতকে জড়িয়ে কিছু সংবাদ প্রকাশিত হয়েছে। সেখানে বলা হয়েছে, হেফাজতে ইসলাম বাংলাদেশ সরকারের কাছে মুচলেকা দিয়েছে। একই সঙ্গে হেফাজত রাজনীতি না করার বিষয়ে সরকারকে প্রতিশ্রুতি দিয়েছে বলেও উল্লেখ করা হয়েছে। শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী রহ. হেফাজতকে প্রতিষ্ঠাই করেছিলেন অরাজনৈতিক ও ধর্মীয় আধ্যাত্মিক সংগঠন হিসেবে। হেফাজত কোনোকালেই নিজেদের রাজনীতির সঙ্গে সংশ্লিষ্ট করেনি, আগামীতেও করবে না।

তিনি আরও বলেন, যেহেতু হেফাজত অরাজনৈতিক সংগঠন এবং অতীতেও রাজনীতির সঙ্গে জড়িত ছিল না। তাই নতুন করে রাজনীতির সঙ্গে জড়িত না হওয়ার বিষয়ে প্রতিশ্রুতি দেওয়ার প্রশ্নই অবান্তর। প্রতিষ্ঠার পর থেকেই হেফাজতে ইসলামকে নিয়ে ষড়যন্ত্র হচ্ছে দাবি করে শায়েখ সাজিদুর রহমান বলেন, সেই ষড়যন্ত্র এখনো বন্ধ হয়নি। কেউ কেউ নিজেদের উদ্দেশ্য বাস্তবায়নের জন্য হেফাজতকে নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। কিছু গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে উদ্দেশ্যমূলকভাবে হেফাজতকে নিয়ে প্রোপাগান্ডা ছড়ানো হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (7)
ম নাছির উদ্দীন শাহ ২৭ জানুয়ারি, ২০২৩, ১২:৪০ এএম says : 0
সূইডেন পবিত্র কোরানে আগুন লাগিয়ে মুসলমানদের কলিজা ক্ষতবিক্ষত করেছে। হেফাজত চরমোনাই জামাত সুন্নি আলেম শুক্রবারের জন্যে অপেক্ষায় প্রতিবাদমুখর হতে। মুসলমানদের মাঝে ঐক্যবদ্ধতা নেই। আলেমদের মাঝে ঐক্যবদ্ধ সম্মিলিত কর্মসূচি নেই। সবাই প্রচারণায় ব‍্যস্থ। ইউটিউবের মাধ্যমে হুজুর গুলোর বক্তব্য। সরকারের মাঝেই নিরবতা তীব্র প্রতিবাদও নেই। হেফাজতের শক্তিশালী প্রতিবাদ বাংলাদেশের মুসলমান দের মাঝে আন্তরিকতার বিশ্বাসের শক্তি মজবুত হতো। দেশে সুন্নিরাতো সময় পরিবেশ পরিস্থিতি বুঝেই প্রতিবাদ করেন।এই হেফাজতের শক্তিশালী প্রতিবাদমুখর কর্মসূচি জন্যে সরকারের বিভিন্ন সময় ইসলামের পক্ষে কথা বলতে বাধ্য হয়েছিল। এই হেফাজত এখন চুপচাপ পাঠ‍্যক্রম বানরের বংশধরদের বিরুদ্ধে কোন প্রতিবাদ নেই। অরাজনৈতিক সংঘটনের প্রতিবাদমুখর হওয়ার শক্তি হারিয়ে গেছে। ইসলাম পবিত্র কোরানের আল্লাহ্ হেফাজত করবেন। মাঝখানে শুধু মুসলমানদের ঈমানের পরিক্ষা। কে দ্বীন ইসলামের পক্ষে কে কতটুকু দায়িত্ব পালন করেছেন। পৃথিবীর কোন রাজা মহারাজা শক্তিমান শক্তিশালী সামরাজ‍্যের অধিকারী বেচে থাকতে পারেননি।ক্ষমতা ক্ষনস্থায়ী জীবন ক্ষণিকের। ইসলামের পক্ষে হেফাজতের ভূমিকা শক্ত আপোষহীন ছিল। নেতৃত্বের অভাবেই হোক অর্থনৈতিক অভাবে হোক। সরকারের চাপে হোক হেফাজতের ভূমিকা প্রশ্নবিদ্ধ???
Total Reply(0)
ABU ABDULLAH ২৬ জানুয়ারি, ২০২৩, ১০:৩২ পিএম says : 0
বিতর্কিত পাঠ্যক্রম নিয়ে চুপ কেন
Total Reply(0)
FbbIFNC ২৭ জানুয়ারি, ২০২৩, ২:১২ পিএম says : 0
Medicine prescribing information. What side effects? where can i get cheap levaquin pill in Canada Some information about medicament. Read now.
Total Reply(0)
আবদুল্লাহ আল নাঈম ২৭ জানুয়ারি, ২০২৩, ৮:২৯ এএম says : 0
সব ষড়যন্ত্র ভেস্তে দেওয়া হবে। ইন-শা-আল্লাহ
Total Reply(0)
আবদুল্লাহ আল নাঈম ২৭ জানুয়ারি, ২০২৩, ৮:৩০ এএম says : 0
সব ষড়যন্ত্র ভেস্তে দেওয়া হবে। ইন-শা-আল্লাহ
Total Reply(0)
আবদুল্লাহ আল নাঈম ২৭ জানুয়ারি, ২০২৩, ৮:৩০ এএম says : 0
সব ষড়যন্ত্র ভেস্তে দেওয়া হবে। ইন-শা-আল্লাহ
Total Reply(0)
শাহজামাল ২৭ জানুয়ারি, ২০২৩, ৪:৪০ পিএম says : 0
যদি শায়খুল হাদীস মাওলানা মামুনুল হক জেলের বাহিরে থাকলে তাহলে প্রতিবাদ অবশ্যই হতো সাথে সাথে
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন