বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় স্থগিত পরীক্ষা না হলে আমরণ অনশনের হুমকি

মো. জারিফ খন্দকার, চবি থেকে : | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম


করোনার কারণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চতুর্থ বর্ষের স্থগিত পরীক্ষা নেয়া না হলে আমরণ অনশনের হুমকি দিয়েছেন শিক্ষার্থীরা। তারা আগামী ৩ ডিসেম্বরের মধ্যে পরীক্ষার নতুন তারিখ ঘোষণার দাবি জানিয়েছেন। তা না হলে ৬ ডিসেম্বর থেকে আমরণ অনশনে যাওয়ার ঘোষণা দেয়া হয়। গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে ‘সম্মিলিত শিক্ষার্থী সংসদ’ এর ব্যানারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।
এতে লিখিত বক্তব্য পাঠ করেন আইন বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ফোরকানুল আলম। এতে বলা হয়, সোমবার বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশন-পিএসসির পক্ষ থেকে ৪৩তম বিসিএস (সাধারণ) বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আবেদনের সর্বশেষ তারিখ ৩১ জানুয়ারি উল্লেখ করা হয়। উল্লেখিত তারিখের মধ্যে পরীক্ষা সমাপ্ত না হলে আমরা আবেদনের যোগ্যতা হারাব। যেটি আমরা বিগত ৪২তম বিসিএসসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি চাকরিতে হারিয়েছি। শিক্ষার্থীরা বলেন, বিগত ১৮ মার্চ থেকে করোনাভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় বিভিন্ন বিভাগের চতুর্থ বর্ষসহ অন্যান্য বর্ষের চলমান ও তারিখ নির্ধারিত পরীক্ষাসম‚হ স্থগিত ঘোষণা করা হয়। ১৫ নভেম্বর একাডেমিক কাউন্সিলের মিটিং শেষে একটি উচ্চক্ষমতা সম্পন্ন কমিটি এবং পরীক্ষা নেয়ার বিষয়ে নীতিগত সিদ্ধান্তের কথা জানতে পারি। কিন্তু ১৫ দিন পার হয়ে গেলেও উক্ত সিদ্ধান্তের বাস্তবায়ন হয়নি। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, আমরা পরীক্ষা নেয়ার বিষয়ে সিদ্ধান্ত নিয়ে নিয়েছি। সকল ডিন এ ব্যাপারে একমত হয়েছেন। খুব শীঘ্রই আমরা পরীক্ষা শুরু করবো। তিনি বলেন, সরকার ১৭ ডিসেম্বর পর্যন্ত ছুটি ঘোষণা করেছেন।
কোনো বিশ্ববিদ্যালয়ও কিন্তু পরীক্ষা নিচ্ছে না। তারপরও আমরা শিক্ষার্থীদের স্বার্থ বিবেচনায় নিয়ে মিটিং করে পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছি।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন