শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভাসানচরে ত্রাণ বিতরণ করবে রেড ক্রিসেন্ট সোসাইটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি নোয়াখালীর ভাসানচরে নির্মিত আশ্রয়কেন্দ্রে বসবাসকারী মায়ানমারের রাখাইন রাজ্যে থেকে বলপূর্বক বাস্তুচ্যুত মায়ানমারের নাগরিকদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করবে। বাস্তুচ্যুত পরিবারের মাঝে হাইজিন কিট, ডিগনিটি কিট, স্লিপিং ম্যাটস, কম্বল ও পানির জেরিক্যান বিতরণ করা হবে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যানের নেতৃত্বে ৮ সদস্যের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল ভাসনচর সরেজমিন পরিদর্শন, সহায়তা সম্ভাব্যতা যাচাই ও ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশগ্রহণের লক্ষ্যে আজ মঙ্গলবার ভাসানচরের উদ্দেশ্য রওয়ানা হবেন এবং ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে বলে রেড ক্রিসেন্ট থেকে জানানো হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ১৯৯২ সাল থেকে এ পর্যন্ত কক্সবাজার জেলার বিভিন্ন আশ্রয় ক্যাম্পে বসবাসকারী নিবন্ধিত ও অনিবন্ধিত বলপূর্বক বাস্তুচ্যুত মায়ানমারের নাগরিকদের বিভিন্ন প্রকার মানবিক সহায়তা (স্বাস্থ্য সেবা, পানি ও পয়: নিষ্কাশন, ফুড ও নন-ফুড আইটেম) প্রদান করে আসছে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান সংসদ সদস্য হাফিজ আহমদ মজুমদার উপস্থিত থেকে ভাসানচরে বসবাসকারীদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন বলেন, প্রাকৃতিক ও মানবসৃষ্ট যে কোন দুর্যোগে সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে অসহায় ও ক্ষতিগ্রস্ত জনগণের পাশে দাঁড়ায়। তিনি জানান, ২০১৭ সালে বাংলাদেশে আগত মায়ানমারের জনগণের সেবায় সরকারের সাথে প্রথম থেকেই একযোগে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, যা বর্তমানেও অব্যাহত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন