রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ভাসানচরে সুপার শপ চালু

আনোয়ারুল হক আনোয়ার | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৫ এএম

হাতিয়ার ভাসানচরে বসবাসকারী রোহিঙ্গাদের জন্য সবকিছু রয়েছে। প্রাকৃতিক সৌন্দর্যমন্ডিত নির্মল পরিবেশ। গাছগাছালি ঘেরা সবুজ বেষ্ঠনী, বিশুদ্ধ পানি, সামুদ্রিক মৎস্য। দূরে মেঘনার জলরাশি ভেদ করে পণ্যবাহী জাহাজের বিচরণ। বাংলাদেশ নৌবাহিনীর হাতে গড়া রোহিঙ্গাদের আশ্রয়কেন্দ্র। বিশে^র ইতিহাসে এমন সুন্দর ও নিরাপদ আশ্রয়কেন্দ্র দ্বিতীয়টি কোথাও নেই।

ভাসানচরে পদার্পণ থেকে শুরু করে অদ্যবধি রোহিঙ্গারা প্রায় জামাই আদরে রয়েছেন। এখানকার নিত্যদিনের খোঁজখবর মোবাইল ফোনে টেকনাফে আত্মীয়স্বজনদের অবহিত করছে রোহিঙ্গারা। তাদেরকে ভাসানচরে আসার জন্য অনুরোধ করছেন। ফলে অনেকে স্বেচ্ছায় ভাসানচর আসার জন্য নাম নিবন্ধন করছেন। আগামি সপ্তাহে আরো কয়েক হাজার রোহিঙ্গা ভাসানচরে আসবেন।
ভাসানচরে রোহিঙ্গাদের জন্য কয়েকটি দোকান চালু হয়েছে। এরমধ্যে রয়েছে একটি সুপার শপ। এখানে কোমল পানীয়, কফি, শুকনো খাবার, বিদেশি রোস্টেড কাজু বাদাম ও মধু, জিলেট ফোম, বেøড, প্রসাধনী, পারফিউম, বিদেশি মধু, নুডুলস, চকলেট, চানাচুর, আটা, ময়দা, চিনি, কনডেন্সড মিল্ক, চা পাতা, আতপ চাল, পলাউর চাল, সিগারেট বিক্রি হচ্ছে। প্রতি কাপ কফির মূল্য ২৫টাকা।

ভাসানচর নির্মাণকাজের ঠিকাদার জামাল উদ্দিন গাজী তিনমাস পূর্বে হেরা সুপার শপ চালু করেন। তার সুপার শপে ৬ জন কর্মচারী রয়েছে। তিনি জানান, সুপার শপে দৈনিক ৪০/৫০ হাজার টাকা বিক্রি হচ্ছে। আরো বেশি সংখ্যয় রোহিঙ্গারা আসলে তার বিক্রি আরো বেড়ে যাবে। নোয়াখালীর সূবর্নচর উপজেলার বাসিন্দা জামাল গাজী ঠিকাদারি কাজে কয়েক বছর পূর্বে ভাসানচর আসেন।

ভাসানচরে ইতোমধ্যে সাত হাজার রোহিঙ্গাকে স্থানান্তর করা হয়েছে। আগামী সপ্তাহে আরো কয়েক হাজার স্থানান্তর করা হবে। নিজেদের প্রতিক্রিয়া জানিয়ে কয়েকটি রোহিঙ্গা পরিবার জানায়, এত নিরাপদ ও সুন্দর পরিবেশ আগে আমাদের জানা ছিল না। কিন্তু টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে কিছু লোক ভাসানচর সম্পর্কে আমাদের ভুল বুঝিয়েছিল। কিন্তু এখানে আসার পর আমাদের ধারণা পাল্টে যায়। আমাদের অনেক আত্মীয়স্বজন ভাসানচর আসার জন্য অপেক্ষা করছে। এক কথায় এখানে কেউ আসতে চাইলে আর ফিরে যাবার কথা মুখেও উচ্চারণ করবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
হাসান সোহাগ ১২ ফেব্রুয়ারি, ২০২১, ৪:৩২ এএম says : 0
খুব ভালো খবর
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps