শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে জাবি শিক্ষকদের মানববন্ধন

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

 কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) পদযাত্রা, মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ’। মঙ্গলবার বেলা সাড়ে দশটার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশ থেকে এই পদযাত্রা শুরু হয়। পরে সেটি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে গিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সভায় মিলিত হয়।

মানববন্ধনে বক্তারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার বিচার দাবি করেন এবং বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর একটি বিশ্বমানের ভাস্কর্য স্থাপনের জোর দাবি জানান।
এই সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম অনলাইনে যুক্ত হয়ে বলেছেন, ভাস্কর্য ইতিহাস, ঐতিহ্য, শিল্পকলা ও সাহিত্যের অংশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য আমাদের স্বাধীনতা ও চেতনার প্রতীক। বঙ্গবন্ধুর ভাস্কর্যে আঘাত মানে বাংলাদেশের স্বাধীনতা ও অস্তিত্বের উপর আঘাত। এই ঘৃণ্য কাজ যারা করেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।’ এই সময় তিনি বঙ্গবন্ধুর প্রতি সম্মান ও শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে তাঁর ভাস্কর্য নির্মাণ করার ঘোষণা দেন।

বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক বশির আহমেদের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এ মামুন, অধ্যাপক ড. মোহা. মুজিবুর রহমান, অধ্যাপক ড. আলমগীর কবীর, অধ্যাপক ড. সোহেল আহমেদ, অধ্যাপক ড. জেবউননেছা, ভারপ্রাপ্ত প্রক্টর ফিরোজ-উল হাসান, ড. তাজউদ্দিন সিকদার, সহকারি অধ্যাপক মহিবুর রৌফ শৈবাল প্রমুখ। এই কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, অফিসার, কর্মচারিগণ অংশগ্রহণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন