শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে জাবিতে আবারও মানববন্ধন

জাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২০, ২:৩৩ পিএম

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গচুরের প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আবারও মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও অফিসাররা।

বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধে চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজে’র ব্যানারে মানববন্ধন করে শিক্ষকরা।

এই সময় অধ্যাপক মোহাম্মদ রেজাউল করিম তালুকদার এর সঞ্চালনায় বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যাপক খবির উদ্দিন। তিনি তার বক্তব্যে বলেন, ‘বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার এদের সাহস হয় কই থেকে। এদেরকে সমূলে উৎপাটন করতে হবে। দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।’

এই সময় সংগঠনটির সভাপতি অধ্যাপক আব্দুল জব্বার হাওলাদার বলেন, এই ভাস্কর্য ভাঙার নির্দেশদাতা, এমনকি যারা কল্পনা করছে তাদেরকেও শাস্তি দিতে হবে। আর যেন কোন বঙ্গবন্ধুর ভাস্কর্য হামলার শিকার না হয়, সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সরকারের নিকট আহ্বান জানান তিনি।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন অধ্যাপক কবিরুল বাশার, অধ্যাপক নাজমুল হাসান তালুকদারসহ সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতারা।

এদিকে শিক্ষকদের মানববন্ধন শেষে একইস্থানে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের অফিসাররা। এই সময় অফিসার সমিতির নেতারা ভাস্কর্য ভাঙ্গচুরের ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

প্রসঙ্গত, এর আগে একই দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের আ.লীগপন্থী শিক্ষকদের আরেকটি সংগঠন ‘বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ।’ এছাড়া শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা মশাল মিছিল, মানববন্ধন ও ঢাকা আরিচা মহাসড়ক অবরোধ কর্মসূচী পালন করেছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন