শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

উইজডেন বর্ষসেরা দলে নেই কোহলি-স্মিথ

পাকিস্তানের দুই, নেই ভারতের কেউ!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

দেখতে দেখতে শেষদিকে চলে এসেছে ২০২০ সাল। মহামারি করোনাভাইরাসের কারণে স্থগিত হয়েছে অনেক ক্রিকেট ম্যাচ। চলতি বছরে এখনও পর্যন্ত খেলা হয়েছে মাত্র ১৮টি টেস্ট ম্যাচ। এসব ম্যাচের পারফরম্যান্সের ভিত্তিতে ২০২০ সালের সেরা টেস্ট একাদশ বাছাই করেছে জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট উইজডেন। তবে শুধু চলতি বছর নয়, উইজডেন বিবেচনায় নিয়েছে ১১ ডিসেম্বর ২০১৯ থেকে ১১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত মাঠে গড়ানো ২৩টি টেস্ট ম্যাচের পারফরম্যান্স। এর ভিত্তিতে বাছাই করা সেরা টেস্ট একাদশে জায়গা হয়নি বর্তমান সময়ের অন্যতম সেরা দুই ব্যাটসম্যান বিরাট কোহলি ও স্টিভেন স্মিথের।
উইজডেনের বাছাইকৃত এ একাদশের অধিনায়কত্ব দেয়া হয়েছে নিউজিল্যান্ডের টপঅর্ডার ব্যাটসম্যান কেন উইলিয়ামসনকে। গøাভস হাতে উইকেট সামাল দেবেন কুইন্টন ডি কক। এছাড়া ওপেনার হিসেবে থাকছেন ইংল্যান্ডের ডম সিবলি ও পাকিস্তানের শান মাসুদ। মিডলঅর্ডারে উইলিয়ামসনের সঙ্গে আছেন বাবর আজম ও মার্নাস লাবুশেন। এই একাদশে স্মিথ ও কোহলির না থাকার কারণ বিবেচিত সময়ে তাদের পারফরম্যান্স। ১১ ডিসেম্বর ২০১৯ থেকে ১১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সময়ে মাত্র ৩ ম্যাচ খেলেছেন স্মিথ, হাঁকাতে পারেননি কোনো সেঞ্চুরি। এই ৩ ম্যাচের পাঁচ ইনিংসে ৪২.৮০ গড়ে মাত্র ২১৪ রান করতে পেরেছেন স্মিথ।
অন্যদিকে এ সময়ের মধ্যে বিরাট কোহলি খেলেছেন মাত্র দুই টেস্ট। যেখানে তার সর্বোচ্চ রানের ইনিংসটি মাত্র ১৯ রানের। সবমিলিয়ে ৯.৫০ গড়ে ৩৮ রানের বেশি করতে পারেননি কোহলি। ফলে এই একাদশে তার থাকার প্রশ্নই আসে না। শুধু কোহলিই নন, উইজডেন বর্ষসেরা একাদশে নেই ভারতের কোনও ক্রিকেটার। সবচেয়ে বেশি তিনজন করে খেলোয়াড় রয়েছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড থেকে। অস্ট্রেলিয়া ও পাকিস্তানের খেলোয়াড় রয়েছেন দুজন করে। দক্ষিণ আফ্রিকা থেকে আছেন কুইন্টন ডি কক। কোনও দ্বাদশ খেলোয়াড়ের নাম জানায়নি উইজডেন।
উইজডেন বর্ষসেরা টেস্ট একাদশ : ডম সিবলি (ইংল্যান্ড), শান মাসুদ (পাকিস্তান), কেন উইলিয়ামসন (নিউজিল্যান্ড, অধিনায়ক), বাবর আজম (পাকিস্তান), মার্নাস লাবুশেন (অস্ট্রেলিয়া), বেন স্টোকস (ইংল্যান্ড), কুইন্টন ডি কক (দ.আফ্রিকা, উইকেটরক্ষক), কাইল জেমিসন (নিউজিল্যান্ড), টিম সাউদি (নিউজিল্যান্ড), স্টুয়ার্ট ব্রড (ইংল্যান্ড) ও নাথান লায়ন (অস্ট্রেলিয়া)।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন