সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

একজনের বিপক্ষে ৭ প্রার্থী

সিংড়া পৌর নির্বাচন

আনোয়ার হোসেন আলীরাজ, সিংড়া (নাটোর) থেকে | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

নাটোরের সিংড়া পৌর নির্বাচনে ১ মেয়র প্রার্থীকে ঠেকাতে একট্টা হয়েছেন ৭ মেয়র প্রার্থী। আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে এই পৌরসভার নির্বাচন। মনোনয়নপত্র জমার শেষ তারিখ ৩১ ডিসেম্বর। বর্তমান মেয়রকে পুনরায় দলীয় মেয়র প্রার্থী হিসেবে স্থানীয়ভাবে ঘোষণা দেয়ায় অন্য মেয়র প্রার্থীরা একট্টা হয়েছেন। তাদের দাবি আইসিটি প্রতিমন্ত্রীর আস্তাভাজন মেয়র প্রার্থী জান্নাতুল ফেরদৌস গত উপজেলা পরিষদ নির্বাচনে প্রকাশ্যে নৌকার বিরোধীতা করায় তাকে বাদ দিয়ে মনোনয়ন দেয়ার অনুরোধ করেছেন ৭ মেয়র প্রার্থী।
মেয়র প্রার্থী অধ্যক্ষ গোলাম মহিউদ্দিন টিপু, সিংড়া পৌরসভাকে একটি আধুনিক, আদর্শ ও বাসযোগ্য পৌরসভা হিসেবে গড়ে তোলার পাশাপাশি পৌরবাসীর দুঃখ-দুর্দশা দূর করে সুখি-সমৃদ্ধ পৌরসভা এবং জলবদ্ধতা দূরিকরণ, শিক্ষারমান উন্নয়ন, শিশুদের জন্য শিশুপার্ক, প্রত্যেক মহল্লায় স্ট্রিট লাইটসহ সাংবাদিক ও শ্রমিক কল্যাণ ট্টাস্ট গঠন করতে চান। এরবাইরে মাদক নিরাময় কেন্দ্র প্রতিষ্ঠা ও করের বোঝা কমিয়ে আনতে চান তিনি। ১৯৮৪সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্র রাজনীতির মাধ্যমে ২০১৩সালে সিংড়া পৌর আ.লীগের সদস্য হন। এরপর ১৯৯৯-২০১৩ সাল আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ সিংড়া উপজেলা শাখার সভাপতি নির্বাচিত হন। বর্তমানে সিংড়া চলনবিল মহিলা ডিগ্রি কলেজে অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন তিনি। তার পিতা মুক্তিযোদ্ধা মরহুম আবু আহম্মেদ আব্দুল লতিফ ১৯৫২সালে ভাষা আন্দোলনে শরিক হন। এরপর মহান স্বাধীনতা যুদ্ধে অংশ নিয়েছিলেন। মুক্তিযোদ্ধা আবু আহম্মেদ আব্দুল লতিফ ১৯৭২সাল থেকে আমৃত্যু শেরকোল ইউনিয়ন আ.লীগের সভাপতি ছিলেন। ১৯৭৩ সালে শেরকোল ইউপির পঞ্চায়েত চেয়ারম্যান ও বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের পর শেরকোল ইউপির সংগ্রাম পরিষদের আহবায়ক এবং সিংড়া থানা আ.লীগের প্রতিষ্ঠতা সদস্য ছিলেন। প্রত্যেক এলাকায় সুপেয় পানি ঘরে ঘরে পৌঁছে দেওয়ার অঙ্গীকার ব্যক্ত করে টিপু বলেন, ২০০৮সালে সিংড়া উপজেলা পরিষদ নির্বাচনে রাজনৈতিক ষড়যন্ত্র করে দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত করা হয়। দলের প্রতি শ্রদ্ধা রেখে উপজেলা নির্বাচন করি না। ২০১০ সালে পৌর নির্বাচনে দলীয় মনোনয়ন পাওয়ার পরও রাজনৈতিক মারপ্যাচে আমাকে মনোনয়ন বঞ্চিত করা হয়েছে। অন্য মেয়র প্রার্থীরা হলেন, অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক রকি, উপজেলা ভাইস চেয়ারম্যান কামরুল হাসান কামরান, সাবেক প্যানেল মেয়র আদনান মাহমুদ, শিক্ষক রনজু আহমেদ ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল ওদুদ দুদু। কয়েকজন মেয়র প্রার্থী বলেন, নৌকা বিরোধী মেয়র জান্নাতুল ফেরদৌস গত উপজেলা পরিষদ নির্বাচনে ‘নৌকার বিরোধীতা’ করে আবার নৌকায় ফিরে আসতে চায়। আইসিটি প্রতিমন্ত্রী এড.জুনাইদ আহমেদ পলক এমপি তাকে সহায়তা করছেন। নৌকা বিরোধী ওই মেয়র প্রার্থীকে দলীয় মনোনয়ন না দেওয়ার অনুরোধ করেছেন ৭ মেয়র প্রার্থী। তবে মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র জান্নাতুল ফেরদৌস এবিষয়ে সাক্ষাৎকার দিতে রাজি হননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Ariful Islam ২০ ডিসেম্বর, ২০২০, ৯:৩৫ এএম says : 0
সিংড়ায় পৌরসভার সফল মেয়র তৃণমূল আওয়ামীলীগের মনোনীত প্রার্থী জান্নাতুল ফেরদাউস কে পূনরায় মেয়র হিসেবে দেখতে চায় সিংড়া পৌর ও উপজেলাবাসী। চক্রান্ত করে লাভ নাই।
Total Reply(0)
Ariful Islam ২০ ডিসেম্বর, ২০২০, ৯:৩৫ এএম says : 0
সিংড়ায় পৌরসভার সফল মেয়র তৃণমূল আওয়ামীলীগের মনোনীত প্রার্থী জান্নাতুল ফেরদাউস কে পূনরায় মেয়র হিসেবে দেখতে চায় সিংড়া পৌর ও উপজেলাবাসী। চক্রান্ত করে লাভ নাই।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন