শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মাড়াই বন্ধ : প্রতিবাদে আখক্ষেতে আগুন

রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়ন ও আখচাষি সমিতির কর্মসূচি

রবিউল কবির মনু, গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) থেকে | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২০, ১২:০১ এএম

গাইবান্ধার কৃষিভিত্তিক একমাত্র ভারী শিল্প কারখানা গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জে রংপুর চিনিকলসহ রাষ্ট্রায়াত্ব ৬টি চিনিকলে আখ মাড়াই বন্ধ রাখার প্রতিবাদে গত শনিবার মহিমাগঞ্জে ব্যাপক বিক্ষোভ ও আখ ক্ষেতে আগুন দিয়ে প্রতিবাদ করেছেন শ্রমিক-কর্মচারী ও আখচাষিরা। সমাবেশের পর সংবাদ সম্মেলন করে আগামী ২৪ ডিসেম্বরের মধ্যে চিনিকল চালুর দাবি মানা না হলে হরতাল, রাজপথ-রেলপথ অবরোধ ও চিনিকলের আওতাধীন সকল জমির দন্ডায়মান আখ আগুনে পুড়ে দেয়ার ঘোষণা দেয়া হয়েছে। 

গত শনিবার সকাল ৯টা থেকে মহিমাগঞ্জের রংপুর চিনিকলের সামনে গোবিন্দগঞ্জ-মহিমাগঞ্জ সড়কে গাছের গুড়ি ফেলে ও টায়ারে আগুন দিয়ে বিক্ষোভ সমাবেশ করতে থাকেন। এ সময় এ পথে চলাচলকারী ছোট-বড় বিভিন্ন যানবাহন আটকে পড়ে। বেলা ১২টা থেকে অবরোধ তুলে নিয়ে রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়ন, আখচাষি সমিতি, মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদ, আ.লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ সম্মিলিতভাবে একটি সংবাদ সম্মেলন আয়োজন করে। এতে লিখিত বক্তব্যে তারা জানান, ২০ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন বিক্ষোভ মিছিল, সমাবেশ মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালিত হবে। এর সাথে ২৪ ডিসেম্বর মহিমাগঞ্জ এলাকায় অর্ধদিবস হরতাল পালন করা হবে। এরমধ্যে দাবি মানা না হলে আগামি ২৫ ডিসেম্বর থেকে হরতাল, রাজপথ-রেলপথ অবরোধ, গণঅনশন ও চিনিকলের আওতাধীন সকল জমির দন্ডায়মান আখ আগুনে পুড়ে দেয়া বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।
এ দিকে সংবাদ সম্মেলন চলাকালীন সময়েই মিলস গেট সাবজোনের গোপালপুর গ্রামের জিল্লুর রহমান নামের এক আখচাষি বেলা একটার দিকে তার এক একর জমির আখে আগুন লাগিয়ে দেন। সংবাদ পেয়ে গোবিন্দগঞ্জ থানার একদল পুলিশ সেখানে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন। পরে গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিস ও সোনাতলা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন