বুধবার, ০৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯, ০৬ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

টাঙ্গাইলে ৯ ইটভাটা মালিককে জরিমানা

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২০, ১২:০২ এএম

পরিবেশ আইন না মেনে ইট পোড়ানো, পরিবেশ অধিদফতর ও জেলা প্রশাসন কার্যালয়ের অনুমোদন না থাকায় টাঙ্গাইলে ৯টি ইটভাটাকে ৫০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও ৬টি ইটভাটার চুল্লি ভেঙে দেয়া হয়েছে।

গতকাল দিনব্যাপী তিন উপজেলায় পরিবেশ অধিদফতর সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আর্থিক জরিমানা ও চুল্লি ভেঙে দেয়া হয়।

এসময় টাঙ্গাইল পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদফতরের উপপরিচালক মুহাম্মদ মুজাহিদুল ইসলাম জানান, পরিবেশ আইন না মেনে ইট পোড়ানোর কারণে ঘাটাইল, কালিহাতী ও ভ‚ঞাপুর উপজেলার ৯টি ইটভাটা মালিককে আর্থিক জরিমানা করা হয়েছে। একই সাথে ৬টি ইটভাটার চুল্লি ভেঙে দেয়া হয়েছে।

এর মধ্যে ঘাটাইলের মিশাল ব্রিকস মালিককে দুই লাখ ও স্বর্ণা ব্রিকস-২, সুজন ব্রিকস, সিয়াম ব্রিকস মালিককে ৬ লাখ টাকা করে, কালিহাতী উপজেলার স্বর্ণা ব্রিকস ও একুশে ব্রিকস মালিককে ৬ লাখ টাকা করে এবং ভূঞাপুর উপজেলার কবির ব্রিকস, এসটিআর ব্রিকস, আঁখি ব্রিকস মালিককে ৬ লাখ টাকা করে আর্থিক জরিমানা করা হয়। তাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

 

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps