মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

কমান্ডো ছবির মাধ্যমে ইসলামকে অবমাননা বন্ধ হওয়া জরুরি : মাওলানা সাইফুল্লাহ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২০, ৫:২৮ পিএম

বাংলাদেশি চলচ্চিত্র 'কমান্ডো’। টিজারেই বিতর্ক তৈরি করেছে। শামীম আহমেদ রনি পরিচালিত এই ছবিতে ইসলামকে অবমাননা করা হয়েছে বলে লিখিত অভিযোগ তুলেছেন মাওলানা আব্দুল্লাহ হাই সাইফুল্লাহ। দুনিয়াব্যাপী ইসলাম নিয়ে যে বহু পর্যায়ের ষড়যন্ত্র চলছে, এই সিনেমা তারই অংশ বলে মনে করছেন মাওলানা সাইফুল্লাহ। নিজের ফেসবুক পেইজে তিনি লিখেছেন, 'সিনেমা দেখি না, খবরও রাখি না; কিন্তু অনলাইন দুনিয়ায় যেহেতু আছি, সিনেমার টিজারের স্ক্রিনশট দেখে কপাল কুঁচকে গেল। দুনিয়াব্যাপী ইসলাম নিয়ে যে বহু পর্যায়ের ষড়যন্ত্র চলছে, এই সিনেমা তারই অংশ বলে মনে হচ্ছে এবং তা বন্ধ হওয়া খুবই জরুরি বলে মনে করেন তিনি।
টিজার থেকে কয়েকটি ছবির স্ক্রিনশট নিয়ে তিনি 'কালেমা'র ব্যবহারকে জঙ্গিবাদের সিম্বল হিসেবে টিজারে যে দেখানো হয়েছে, সেটা তুলে ধরেছেন। ইসলাম আর মুসলমানদের নানা কৌশলে এত দিন দাড়ি, টুপি, জুব্বা, রুমাল, সুরমাকে রাজাকার, বদমায়েশ, চরিত্রহীনদের পোশাক বানিয়ে অপমান করেছে ভারত ও এ দেশের মুভি মেকাররা। এবার যৌথ উদ্যোগ নিয়েছে! নতুন সংযুক্তি, চরিত্র নয় সাবজেক্টই হবে সেটি! কৌশলে বিষয়টিই বাংলা সিনেমার সাবজেক্ট হচ্ছে! মুভি বিশ্বমানে নিয়ে যাওয়া বলে কথা!' দুটি ছবি পাশাপাশি পোস্ট করে মাওলানা সাইফুল্লাহ লিখেছেন, "১ম ছবিটি দেখুন। কালেমা খচিত পতাকা, পতাকার নিচের অংশে AK-47-এর সিম্বল । পতাকার পেছন থেকে অস্ত্র হাতে বেরিয়ে আসছে কথিত সন্ত্রাসীরা- দ্বিতীয় ছবিটিতে দেখুন। চারদিকে আরবি লেখা। টিজারের এই অংশে দেখানো হচ্ছে কথিত সন্ত্রাসীরা সুন্নতি পোশাক পড়ে 'নারায়ে তাকবির', 'আল্লাহু আকবার' স্লোগান দিচ্ছে।"

তিনি বলেন, "কালেমাধারীদের পরাজিত করার জন্য 'নায়ক দেব' যুদ্ধ করে যাবে এই সিনেমাতে। এই মুভিতে দেখাবে ইসলামী জঙ্গিবাদ দমনে নায়ক দেব এসে হাজির হয়েছে। আর জঙ্গিদের সিম্বল হিসেবে কালিমা খচিত পতাকা ব্যবহার করা হয়েছে। এখানে সুস্পষ্টভাবে ইসলামকে ডিমোনাইজ করা হচ্ছে। ভিলেন বানিয়েছে ইসলামকে। যা ইচ্ছাকৃত ইসলামবিদ্বেষ। ইসলাম কখনো জঙ্গিধর্ম নয়, একই সঙ্গে ধর্মের নামে শুধু ইসলামেই উগ্রতা আর জঙ্গিবাদ আছে এমন নয়, সব ধর্মেই আছে, তাহলে মুভিতে কেনো ইসলাম আর কালেমার পতাকারই শুধু ব্যবহার?' পরিচালকের স্পর্ধা সম্পর্কে জানতে চেয়ে মাওলানা বলেন, 'পরিচালক এই স্পর্ধা কোথায় পেল! নাটক-সিনেমায় আগে থেকেই খারাপ চরিত্র, ধর্ষক, বদমাশ দেখাতে দাড়ি-টুপি চোখে সুরমা লাগায়। আমাদের নীরবতায় এখন ভিলেন চরিত্রে সরাসরি কালিমা ব্যবহার করার সাহস দেখাচ্ছে।'

বিভিন্ন ধর্মেই জঙ্গিবাদ রয়েছে উল্লেখ করে মাওলানা সাইফুল্লাহ বলেন, 'মনে রাখবেন ইসলামের সঙ্গে জঙ্গিবাদের কোনো সম্পর্ক নেই। প্রকৃত মুসলিম জঙ্গি দূরের কথা, ত্রাশের পক্ষেও থাকতে পারে না। কিন্তু কালেমার পতাকাকে জঙ্গির ট্যাগ লাগিয়ে কারো হাতে ঈমানদাররা তুলেও দিতে পারে না। রিসেন্ট ঘটে যাওয়া নিউজিল্যান্ডের সন্ত্রাসী হামলা নিয়ে ক্রুশবিদ্ধকরণ মুভি বানিয়ে, খ্রিস্টান সম্প্রদায়কে দায়ী করে, দেব ও শোয়ার্জনেগারকে নায়ক বানান। আরেকটা বানান লাখ লাখ মুসলিমকে রাখাইন ও পার্শ্ববর্তী দেশের উগ্রবাদীদের দ্বারা হত্যা, যুদ্ধাপরাধ ও বাড়িঘর জালিয়ে দেওয়া নিয়ে। সেগুলো এত নিকটে ঘটলেও চোখে পড়ল না কেন? ভণ্ডামি সব ইসলাম আর সুন্নাতি পোশাক নিয়ে, তাই না!
মাওলানা সাইফুল্লাহ ইচ্ছাকৃত স্পষ্ট জানিয়ে দেন, এসব শয়তানি কারবার দ্রুত বন্ধ করুন। নচেৎ এ নিয়ে শান্তির পরিবেশ নষ্ট হলে সিনেমা কর্তৃপক্ষ দায়- দায়িত্ব এড়াতে পারবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (11)
jesmin anowara ২৮ ডিসেম্বর, ২০২০, ৬:০০ পিএম says : 1
current government policy is against Islam and Muslim
Total Reply(0)
md alamin ২৮ ডিসেম্বর, ২০২০, ৭:০৬ পিএম says : 1
একটা ইসলামি রাষ্টে কীভাবে এই মুভি বানানোর সাহস পায় এটাই বুঝে আসেনা,ইসলাম নিয়া তালবাহানা চলতেছে,সরকারের দৃষ্টি আকর্ষন করছি।
Total Reply(0)
Abdullah ২৮ ডিসেম্বর, ২০২০, ১০:২৭ পিএম says : 1
এসব শয়তানি কারবার দ্রুত বন্ধ করুন। নচেৎ এ নিয়ে শান্তির পরিবেশ নষ্ট হলে সিনেমা কর্তৃপক্ষ দায়- দায়িত্ব এড়াতে পারবে না।
Total Reply(0)
Mohammed ২৯ ডিসেম্বর, ২০২০, ২:০০ এএম says : 1
Hujur ,Asslamualykum you are correct .
Total Reply(0)
Mohammed ২৯ ডিসেম্বর, ২০২০, ২:০৫ এএম says : 1
Hujur ,Asslamualykum you are correct . Sensor board need to think moral of any film, before the published . Thank you
Total Reply(0)
Nannu chowhan ২৯ ডিসেম্বর, ২০২০, ৭:৩০ এএম says : 1
The commando movie should ban or stop showing in our country because its painfull & harm full for our majority peoples feeling, also this movie one sided bias against muslim ,it will damage our kids peace full mind in exchange with violence ....
Total Reply(0)
Abul khayer ২৯ ডিসেম্বর, ২০২০, ১০:১১ এএম says : 1
এ ধরনের মুসলিম বিরোধী সিনেমা বন্ধ হোক।
Total Reply(0)
JIAUR RAHMAN MOSLEM BISWSA RAHMAN ২৯ ডিসেম্বর, ২০২০, ৯:৩০ পিএম says : 1
কি লিখবো আপনার কি করেন ... ভালো করে পেপারে বিষায় টা তুলে ধরেন কেমন।
Total Reply(0)
মো: শফিউর রহমান ৩০ ডিসেম্বর, ২০২০, ১০:০৩ এএম says : 1
ভারতিয় .. চলচিত্র বয়কোট করার জন্য সমস্ত মুসলমান ভাইদের প্রতি অনুরোধ রইল । সেই সাতে বর্তমান সরকারকে অনুরোধ করবো মুসলিম ধর্মের অবমাননা কারীদের শক্ত হাতে প্রতিহত করার জন্য । আমাদের দেশে নাস্তিক মুরতাদ বেরেই চলছে । আলেম সমাজদের একত্র হয়ে এর প্রতিবাদ করতে হবে । বর্তমান যুবক সমাজ ধংশের মুখে পতিত হচ্ছে । এটা যুবক সমাজকে ভাবতে হবে নচেৎ কঠিন পরিস্স্থতির সমুক্ষিন হতে হবে । মহান আল্লাহ আমাদের সঠিক পথে চলার তৌফিক দান করুন ।
Total Reply(0)
Jack Ali ৩০ ডিসেম্বর, ২০২০, ১২:০২ পিএম says : 1
Government is Islam hater as such they are trying to wipe out Islam from our country, but Allah mentioned in the Qur'an that He will protect Islam no matter how Islam hater try to root our Islam from our beloved country. Holy Artisan attacket'd main planner was one the Big Awami League Leaders Son.
Total Reply(0)
Engr Amirul Islam ১ জানুয়ারি, ২০২১, ১০:২৩ এএম says : 0
This is possible for this anti Islamic Government
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন