বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ২৫ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

পৌষের হিম শীতকে দূরে ঠেলে সিলেটে জমেছে খেলাধুলা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২০, ৪:৫৯ পিএম

শীতকাল আর ব্যাডমিন্টন একসূত্রেই যেনো গাঁথা। বাংলাদেশের পাড়া-মহল্লা, গ্রামে-গঞ্জে পৌষের শীতে জমে ওঠে বিলেতি এই খেলাটি। আর এই সিলেটে যেনো এই খেলাটির কদর একটু বেশিই। সেকারণেই হয়তো বারবার সেরা শাটলারদের জন্ম হয় পূণ্যভূমি সিলেটে। সিলেটের খেলোয়াড়েরাই বারবার ছিনিয়ে নিয়ে আসেন দেশসেরার মুকুট। ব্যাডমিন্টনের প্রতি এই জনপদের ভালোবাসা যেনো কিছুটা অবাক করার মতোই। যারা প্রমাণ মিললো সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার চান্দাঁই পশ্চিমপাড়ায়। চলতি বছরে করোনাকালে এসে পড়েছে এবারের শীত মৌসুম। পৌষের মাঝামাঝিতে আছি এখন। পৌষের বাকিটা ও আসছে মাঘে শীতের প্রকোপ আরও বাড়ার শঙ্কা। দেশের পাড়া-মহল্লাগুলোতে এবার ব্যাডমিন্টন খেলার আয়োজন খুবই কম বলা যায়। কারণ করোনা পরিস্থিতির কারণে মানুষজন সতর্কতার কারণে ঘরের ভিতরেই থাকছেন। কিন্তু নাগরিক কোলাহল পেরিয়ে শহরতলীর দক্ষিণ সুরমায় একদল যুবক-তরুণ মিলে করোনার ভয়কে জয় করে চালিয়ে যাচ্ছেন ব্যাডমিন্টন চর্চা। যতোই দিন যাচ্ছে তাদের ব্যাডমিন্টন খেলার সময় আরও দীর্ঘ হচ্ছে। রাত ৯টা থেকে গভীর রাত পর্যন্তও টানা চলে তাদের র‌্যাকেটযুদ্ধ।

চান্দাঁই পশ্চিমপাড়া এলাকার টিলায় ব্যাডমিন্টন মাঠে যারা খেলতে আসেন তারা প্রত্যেকেই স্বাস্থ্যবিধি অনুসরণ করেই অংশ নেন। জীবাণুনাশক ও হ্যান্ড স্যানিটাইজ করার মাধ্যমে তারা করোনা থেকে ঝুঁকিমুক্ত থেকে চালিয়ে যান ব্যাডমিন্টন। আর এভাবেই এখানে এই করোনার দুঃসময়েও এলাকাবাসীর মধ্যে দেখা-সাক্ষাত হচ্ছে। দূরত্ব কমছে, সাথে মিলছে মানসিক শান্তিও। মার্চ মাস থেকে শুরু করে দীর্ঘদিনের লকডাউনে যে দূরত্ব তৈরি হয়েছিলো সেটিই যেনো তারা পুষিয়ে নিচ্ছেন। আড্ডা হচ্ছে, খেলাধূলা হচ্ছে, গল্পগুজবও থেমে নেই। আর সবচেয়ে বড় যে জিনিসটা করোনায় ব্যাডমিন্টন খেলার মাধ্যমে শরীর চর্চাটা সেরে নিচ্ছেন যুবক-তরুণরা মিলে। বাদ যাননি কিশোররাও। যারা এই টিলামাঠে খেলায় অংশ নিচ্ছেন তারা বলছেন, করোনার কারণে এবার খেলাধূলার আয়োজন নেই বললেই চলে। কিন্তু আমরা এলাকাবাসী এদিক থেকে কিছুটা এগিয়েই বলা চলে। আমরা স্বাস্থ্যবিধি মেনে খেলাধূলা অব্যাহত রেখেছি। এতে আমাদের শরীর চর্চার মাধ্যমে স্বাস্থ্যনিরাপত্তা বাড়ছে। করোনার ঝুঁকিও কমছে।
এখানে যারা যারা নিয়মিত ব্যাডমিন্টন খেলছেন তাদের মধ্যে রয়েছেন শামসুজ্জামান ইমানি, জাকারিয়া হোসেন সুমন, সুমন আহমদ, সেতু আহমদ, শিবলু আহমদ, জালাল উদ্দীন, মো.আনোয়ার হোসেন, জাবেদ খাঁন, নিজাম উদ্দিন,মেহেদি হাসান খাঁন, এহিয়া আহমদ, এবাদ হোসেন, এপলু আহমদ, শাহ মিলন, অপু মিয়া, সুজন আহমদ প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন