শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী

খেলাধুলা

ওমান ম্যাচে বাংলাদেশের আশা ১ পয়েন্ট

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২১, ৯:২৭ পিএম

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের শেষ ম্যাচে শক্তিশালী ওমানের বিপক্ষে ১ পয়েন্টের আশায় মাঠে নামবে বাংলাদেশ। কাতারের রাজধানী দোহার জসিম বিন হামাদ স্টেডিয়ামে মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১১টা ২০ মিনিটে শুরু হবে ম্যাচটি। এবারের বিশ্বকাপ বাছাইয়ের আগে ওমানের বিপক্ষে খেলার অভিজ্ঞতা ছিল না লাল-সবুজদের। ২০১৯ সালে নভেম্বরে ওমানের মাসকটে প্রথম লেগের ম্যাচে বাংলাদেশ ৪-১ গোলে হেরেছিল স্বাগতিকদের কাছে। করোনাভাইরাসের কারণে এবার ফিরতি লেগ খেলতে হচ্ছে কাতারে। বাংলাদেশ দল চোট, কার্ড জটিলতায় জর্জরিত। এরপরও বাংলাদেশের নতুন অধিনায়ক তপু বর্মণ ওমান ম্যাচে এক পয়েন্টের আশা করছেন। সোমবার তিনি বলেন, ‘ওমান অনেক শক্তিশালী দল। কাতারে তাদের দু’টি ম্যাচ আমরা দেখেছি। আমাদের কোচ তাদের নিয়ে পরিকল্পনা করেছেন। আমরা ঠিকমতো খেলতে পারলে এক পয়েন্ট নিয়ে কাতার মিশন শেষ করতে পারবো।’

মাসকটে প্রথম লেগে বাংলাদেশ ৪ গোল হজম করলেও ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য। দ্বিতীয়ার্ধে ওমানী ফরোয়ার্ডদের দাপটে ভেঙে পড়ে বাংলাদেশের রক্ষণ দেয়াল। ফলে একে এক চার গোল হজম করতে হয় ব্রিটিশ কোচ জেমি ডে’র দলকে। ওই ম্যাচে বড় ব্যবধানে হারলেও বাংলাদেশের খানিকটা প্রাপ্তি ছিল বিপলু আহমেদের একমাত্র গোলটি। অবশ্য প্রথম লেগের গোলদাতা সেই বিপলু কার্ড জটিলতার কারণে আজকের ম্যাচে থাকছেন না। তিনি স্টেডিয়ামের গ্যালারিতে বসে দলকে সমর্থন দেবেন। এর আগে বিপলু সোমবার দলের সতীর্থদের উজ্জীবিত করছেন এভাবে,‘ম্যাচটি খুব মিস করবো। আগের ম্যাচে আমার গোলের স্মৃতি রয়েছে। আমি না থাকলেও দলে গোল করার মতো ফুটবলার রয়েছেন। আশা করি আমরা একটি ভালো ম্যাচই দেখতে পাবো।’ এ ম্যাচে বাংলাদেশের নিয়মিত অধিনায়ক জামাল ভূঁইয়া, ডিফেন্ডার রহমত মিয়া, বিপলু নেই কার্ডের জন্য আর মাসুক মিয়া জনি থাকছেন না ইনজুরিতে থাকায়। তারপরও তপুরা মানসিকভাবে খানিকটা স্বস্তিতে আছেন। আফগানিস্তান ১-২ গোলে হেরেছে ওমানের কাছে। আফগানদের এই প্রতিদ্বন্ধিতাই বাংলাদেশ দলের জন্য প্রেরণা।

বাংলাদেশ মঙ্গলবার ওমানের কাছ থেকে এক পয়েন্ট আদায় করে নিলেও এশিয়ান কাপ বাছাইয়ের প্লে-অফ এড়াতে পারবে না। তবে যদি এক পয়েন্ট পায় বাংলাদেশ তাহলে প্লে-অফ ড্রয়ের পটে তারা খানিকটা সুবিধাজনক অবস্থানে থাকতে পারে। অন্যদিকে ওমানের জন্য ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশের বিপক্ষে ফিরতি লেগের ম্যাচটি জিতলে ওমানের এশিয়ান কাপ নিশ্চিত হওয়ার পাশাপাশি বিশ্বকাপ বাছাইও নিশ্চিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন