শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সরকারি গাছ কেটে অর্থ আত্মসাতের অভিযোগ

ফুলবাড়িয়া (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার কালাদহ ইউনিয়নের পাটিরা উচ্চ বিদ্যালয় থেকে কাটাখালী পর্যন্ত এলজিইডির রাস্তার প্রায় অর্ধশত গাছ কর্তৃপক্ষের নির্দেশ না নিয়ে কেটে নেয়ার পাশাপাশি গাছ বিক্রির অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। পাটিরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গিয়াস উদ্দিন এবং বিদ্যালয়ের সভাপতি আবু তাহেরের যোগসাজসে গাছগুলো বিক্রির পর কেটে নিয়ে যাচ্ছে স্থানীয় কাঠ ব্যবসায়ী সাইফুল ইসলাম।
পাটিরা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সাবেক এমপি হাবিবুল্লাহ সরকারের নাতি মেহেদী হাসান অভিযোগ করেন, আমার দাদা এই বিদ্যালয়টি প্রতিষ্ঠা করেছে ও জমি দিয়েছে। গাছগুলো বর্তমান বিদ্যালয়ের সভাপতি আবু তাহের এবং প্রধান শিক্ষক গোপনে গাছ বিক্রির করে টাকা লুটপাট করেছে।
পাটিরা উচ্চ বিদ্যালয়ের সভাপতি আবু তাহের বলেন, এই গাছগুলো বিদ্যালয়ের কর্তৃপক্ষের লাগানো। সম্প্রতি রাস্তা পাকা করণের জন্য টেন্ডার হওয়ার কারণে আমরা গাছ বিক্রির টাকা মসজিদ এবং বিদ্যালয়ের উন্নয়নে ব্যায় করবো। গাছগুলো কাটার বিষয়ে উপজেলা ইঞ্জিনিয়ারকে জানানো হয়নি।
সরেজমিনে দেখা যায়, গত শুক্রবার রাতে ৭ থেকে ৮টি মেহরগনি গাছ কেটে পাচার করা হয়েছে। প্রায় ২লাখ টাকায় গাছগুলো বিক্রি করা হয়েছে বলে এলাকাবাসী জানায়। বিদ্যালয়ের প্রাধান শিক্ষক গিয়াস উদ্দিন জানান, গাছ কাটার বিষয়ে কিছুই জানি না। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মাহবুব মোর্শেদ বলেন, এই উপজেলায় আমি নতুন এসেছি, বিষয়টা খোঁজ নিয়ে ব্যবস্থা নিবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন