শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আলো দেখার আগে নিভে গেল প্রদীপ

পথেই শেষ পরিবার : ২৪ ঘণ্টায় একই পরিবারের সাতজনসহ নিহত ১৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

তিনদিন আগে হাসপাতালে জন্ম নেয় ফারুকের প্রথম সন্তান। এখনো পৃথিবীর আলোই ভালোভাবে লাগেনি তার গায়ে। রাখা হয়নি নামও। পরিকল্পনা ছিল বাড়ি ফিরে উৎসব করে দেয়া হবে সন্তানের আকিকা। কিন্তু সে আনন্দ মুহূর্তেই পরিণত হয়েছে বিষাদে। রাস্তায় শেষ হয়ে যায় তার জীবন। তাকে কোলে নিয়ে বাড়ি ফেরা হলো না ফারুকের। গতকাল দুপুরে নেত্রকোনা-ময়মনসিংহ মহাসড়কে ময়মনসিংহের গাছতলা নামক স্থানে বাস ও সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ছয়জনসহ চালকও ঘটনাস্থলে নিহত হন। পথেই শেষ হয়ে যায় পুরো পরিবার। এছাড়া হত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে আরো ৬ জনের মৃত্যু হয়েছে।

আমাদের ময়মনসিংহ ব্যুরো প্রধান জানান, ময়মনসিংহের তারাকান্দায় বাস ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে তিন দিনের নবজাতকসহ একই পরিবারের ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় অটোরিকশার চালকসহ সাতজন মারা গেছেন। নিহতরা সবাই অটোরিকশার যাত্রী ছিলেন। নিহতরা হলেন-নেত্রকোনা জেলার পুর্বধলা গ্রামের পেচুয়ালেঞ্জী গ্রামের ফারুক হোসেন (৩০), তার স্ত্রী মাসুমা খাতুন (২৩), তাদের তিন দিন বয়সী নবজাতক শিশু, ফারুকের বোন জুলেখা খাতুন, ভাই নিজাম উদ্দিন (৩২) এবং ভাবি জোসনা বেগম আর চালক রাকিবুল হাসান (৩০) ময়মনসিংহ সদর উপজেলার চরলক্ষীপুর গ্রামের আবুল হোসেনের ছেলে।
প্রত্যক্ষদর্শী সোহেল মিয়া জানান, বাসটি একটি ট্রাক ওভারটেক করার সময় অটোরিকশাটি সামনে চলে আসে। অটোরিকশাটি বাসের চাকায় পিষ্ট হয়ে প্রায় ১০০ গজ দূরে ছেঁচড়ে আসে। আমরা দৌড়ে গিয়ে দেখি, একজন একটু নড়াচড়া করছে। আর বাকি সবাই মারা গেছেন। ওই একজনকে টেনে বের করে হাসপাতালে নেয়ার জন্য গাড়িতে তুলতে গিয়ে দেখি তিনিও মারা গেছেন।’
নিহতদের স্বজন মাসুম বলেন, ‘তিন দিন আগে ময়মনসিংহের একটি প্রাইভেট হাসপাতালে সিজারের মাধ্যমে মাসুমা একটি পুত্রসন্তানের জন্ম দেন। সকালে সবাই ওই নবজাতকের বাড়িতে যান। সিএনজিতে করে বাড়িতে ফেরার পথে নবজাতকসহ ঘটনাস্থলেই সবাই মারা যান।’ এ বিষয়ে তারাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, ‘দুপুরের দিকে নেত্রকোনা থেকে ঢাকাগামী হযরত শাহ জালাল পরিবহনের একটি বাস নেত্রকোনাগামী অটোরিকশাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই অটোরিকশার সাতজন মারা যান। তাদের মধ্যে তিনজন পুরুষ, তিনজন নারী ও এক শিশু রয়েছেন। নিহতের মধ্যে তিন দিন বয়সী নবজাতকসহ একই পরিবারের ছয়জন রয়েছেন। তাদের লাশ হাইওয়ে থানায় রাখা হয়েছে।’
সীতাকুন্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, সীতাকুন্ডে গাড়ি চাপায় শারমিন সুলতানা রিয়া(১৭) নামক এক কলেজছাত্রীর মৃত্যু হয়েছে। এঘটনায় মো. নাছির উদ্দিন ভ‚ঁইয়া (৭০) নামক এক মুক্তিযোদ্ধাও আহত হয়েছেন। আহত মুক্তিযোদ্ধা স্থানীয় বারৈয়াঢালা ইউনিয়নের মহালঙ্গা ভ‚ঁইয়া বাড়ির বাসিন্দা। গতকাল দুপুর ১২টার দিকে বড়দারোগারহাট বাজারে এ ঘটনাটি ঘটে। নিহত শারমিন সুলতানা রিয়া সীতাকুন্ড ডিগ্রি কলেজের শিক্ষার্থী। সে স্থানীয় বারৈয়াঢালা ইউনিয়নের মহালঙ্গা গ্রামের বাসিন্দা মো. জসীম উদ্দিনের মেয়ে।
পাবনা : পাবনার ঈশ্বরদীতে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার ঝলসা গ্রামের মৃত নবাব আলীর ছেলে আব্দুর রহমান (৪৫), একই জেলার ভেড়ামারা উপজেলার চর দামুকদিয়া গ্রামের মৃত ইব্রাহিমের ছেলে আব্দুল খালেক (৩২) এবং মসলেমপুর বাহিরচর এলাকার আজগর আলীর ছেলে আনিছুর রহমান (৪২)। আব্দুর রহমান পেশায় করিমন (অটোভ্যান) চালক আর অপর দুজন রুপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ম্যাক্স এবং রোইনওয়ার্ল্ড কোম্পানির শ্রমিক ছিলেন।
খুলনা : খুলনায় বাসচাপায় বিল্লাল হোসেন (৩০) নামের এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। গতকাল বেলা ১১টার দিকে খুলনার সাতক্ষীরা মহাসড়কে বালিয়াখালি ব্রিজের পাশে এ দুর্ঘটনা ঘটে। মোটরসাইকেল আরোহী সরাফপুর তৈয়বপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে।
কুড়িগ্রাম : কুড়িগ্রামের নাগেশ্বরীতে সড়ক দুর্ঘটনায় ফিরোজ মাহমুদ সোহেল (২৭) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গত শনিবার সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সোহেল উপজেলার রামখানা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য শিয়ালকান্দা গ্রামের মৃত ফজলুল হকের ছেলে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন