ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা উদ্দেশ্যপ্রণোদিত ইউট্যাবের ৬২৫ জন শিক্ষকের বিবৃতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ১:২৮ পিএম

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়না জারির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিশেন অব বাংলাদেশ- ইউট্যাব এর ৬২৫ জন শিক্ষক।

সোমবার (১১ জানুয়ারি) এক বিবৃতিতে শিক্ষকেরা বলেন, একটি সম্পূর্ণ মিথ্যা ও পরিকল্পিত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় নোয়াখালীর দায়রা জজ আদালতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়না জারি করা হয়েছে। আসলে এটি সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসাবশত এবং রাজনৈতিক উদ্দেশ্যে। কেননা মহামারী করোনা ভাইরাসে গোটা বিশ্ব যখন সঙ্কটে তখন বাংলাদেশে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের লাগামহীন লুটপাট ও দুর্নীতির ব্যর্থতা ঢাকতেই এই পরোয়ানা জারি করা হয়েছে বলে দেশের মানুষ মনে করে। আমরা শিক্ষক সমাজ অবিলম্বে এ ধরনের মিথ্যা মামলায় জারি করা পরোয়ানা প্রত্যাহার এবং দেশে ন্যায় বিচার ও আইনের শাসন প্রতিষ্ঠার জন্য সরকারকে আহ্বান জানাচ্ছি।
বিবৃতিদাতাদের অন্যতম হলেনঃ ইউট্যাবের সহসভাপতি অধ্যাপক ড. আশরাফুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, ড. এ বি এম ওবায়দুল ইসলাম, অধ্যাপক ড. আখতার হোসেন খান, ড. ফরিদ আহমেদ, অধ্যাপক ড. আবদুর রশিদ, অধ্যাপক আমিনুল ইসলাম মজুমদার, অধ্যাপক লুৎফর রহমান, অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, অধ্যাপক ড. আল মোজাদ্দেদী আলফেছানী, ড. গোলাম রব্বানী, ড. মাহফুজুল হক, ইসরাফিল প্রামাণিক রতন, ড. সিদ্দিক আহমদ চৌধুরী (চবি), ড. এম এ বারি মিয়া, অধ্যাপক খায়রুল (শাবিপ্রবি), ড. শামসুল আলম সেলিম (জাবি), ড. সাব্বির মোস্তফা খান (বুয়েট) ও অধ্যাপক তোজাম্মেল (ইবি) প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
শরীফ সাহেদি ১১ জানুয়ারি, ২০২১, ২:০৬ পিএম says : 2
যারা বিবৃতি দিয়েছেন তারা সবাই দূর্নিতির পৃষ্ঠপোষক ।
Total Reply(0)
হুমায়ুন কবির ১১ জানুয়ারি, ২০২১, ২:৫৭ পিএম says : 0
দুর্নীতির মহাউত্সব এখন বাংলাদেশে। আর এজন্য নোবেল পুরস্কার পাওয়ার যোগ্য বর্তমান সরকারের এমপি, মন্ত্রীর, আমলা এবং ক্ষমতাসীন রাজনৈতিক দলের প্সায় সবাই।
Total Reply(0)
হুমায়ুন কবির ১১ জানুয়ারি, ২০২১, ২:৫৭ পিএম says : 0
দুর্নীতির মহাউত্সব এখন বাংলাদেশে। আর এজন্য নোবেল পুরস্কার পাওয়ার যোগ্য বর্তমান সরকারের এমপি, মন্ত্রীর, আমলা এবং ক্ষমতাসীন রাজনৈতিক দলের প্সায় সবাই।
Total Reply(0)
Sayed,+Freedom+Fighter ১১ জানুয়ারি, ২০২১, ৫:৪০ পিএম says : 0
There are much more শিক্ষক in Bangladesh
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন