শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পুলিশের উদ্দেশে এসএমপি কমিশনারের নির্দেশনা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২১, ৭:৪৫ পিএম

মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়েছে সিলেট মহানগর পুলিশ (এসএমপি)’র । আজ (সোমবার) সকাল ১১টায় এ সভা অনুষ্ঠিত হয় পুলিশ লাইন্সে। এ সভায় সম্মানিত এসএমপি কমিশনার মো. নিশারুল আরিফ পুলিশ কর্মকর্তা ও সদস্যদের প্রতি নির্দেশনা দেন বেশ কিছু। সভায় সভাপতির বক্তব্যে প্রতিটি পুলিশ সদস্যকে সঠিকভাবে দায়িত্ব পালনের সাথে সাথে নিজের স্বাস্থ্যের প্রতি যত্নবান হওয়ার আহ্বান জানান তিনি। এছাড়া তিনি বলেন, ভালো কাজের জন্য যেমন পুরস্কার প্রদান করা হয়, তেমনি কোনো পুলিশ সদস্য খারাপ কাজ করলে তাকে অবশ্যই দেয়া হবে শাস্তি।

তিনি আরো বলেন, বিগত একমাসে এসএমপি ব্লাড ব্যাংক হতে ৫১ জন পুলিশ সদস্য স্বেচ্ছায় রক্তদান করেছেন। তাদের প্রত্যেককে পুরস্কারের ব্যবস্থা করা হবে। এছাড়াও সকল পুলিশ সদস্যদের জনগণের পুলিশ হয়ে কাজ করার নির্দেশ প্রদান করেন তিনি। নিশারুল আরিফ বলেন, পুলিশের যে কোন প্রকার দুর্নীতি ও মাদক সম্পৃক্ততায় জিরো টলারেন্সে কঠোর প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে বলে। পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন, ড্রেসকোড মেনে চলা, শৃঙ্খলা বজায় রেখে আয়নাল ডিউটি করা, সেখানকার অনৈতিক অপ্রীতিকর কর্মকান্ড থেকে বিরত থেকে চাকুরী করার প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

এ কল্যাণ সভায় উপস্থিত ছিলেন সিলেট মেট্রোপলিটন পুলিশের সকল স্তরের অফিসার ও ফোর্স। অপরদিকে, দুপুর সাড়ে ১২টায় সিলেট শাহজালাল উপশহরস্ত এসএমপি’র সদরদপ্তর-এর সভাকক্ষে মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়। পুলিশ কমিশনারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এসএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষ, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক)ফয়সল মাহমুদ, উপ-পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন)ব তোফায়েল আহমদ, উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) মো. জাবেদুর রহমান, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. সোহেল রেজা পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ডিবি) সঞ্জয় সরকার এবং র‌্যাব ৯ এর প্রতিনিধি, পি.বি.আই সিলেটের প্রতিনিধি, হাইওয়ে পুলিশের প্রতিনিধি, ট্যুারিস্ট পুলিশের প্রতিনিধি, রেলওয়ে থানা পুলিশের প্রতিনিধি সহ সকল অতি. উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার ও সকল থানার অফিসার ইনচার্জ গণও ছিলেন উপস্থিত।

এ সভায় সকল থানার অফিসার ইনচার্জ গণ নিজ নিজ থানা এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন। তদন্তাধীন মামলাসমূহ দ্রুত নিষ্পত্তির জন্য এসএমপি’র সকল থানার অফিসার ইনচার্জদের নির্দেশ প্রদান করেন পুলিশ কমিশনার। মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অব্যাহত রাখা উপর গুরুত্ব আরোপ করেন এবং যানজট নিরসনে ট্রাফিক পুলিশ সদস্যদের সর্বদা তৎপর থাকার জন্য নির্দেশনা প্রদান করেন। এছাড়াও পুলিশের সেবা সমূহ জনগণের দৌড়গোড়ায় পৌঁছে দেওয়ার জন্য সকলকে নির্দেশনা প্রদান করেন এবং মানবিক কাজে সকলকে সহযোগীতা করার জন্য নির্দেশ প্রদান করেন কমিশনার নিশারুল আরিফ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন