রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

আশাশুনি দয়ারঘাট বেড়িবাঁধের নির্মাণ কাজ নিয়ে শংসয়

জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) থেকে | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

আশাশুনি সদরে প্রলয়ঙ্করী ঘুর্ণিঝড়ে ভেঙে এলাকা প্লাবিত হওয়া পাউবো’র বেড়িবাঁধের নির্মাণ কাজ নিয়ে এলাকাবাসীর মধ্যে শংসয়ের অন্ত নেই। আর কত মাস গেলে বাঁধের নির্মাণ কাজ হবে? এমন হতাশাজনক প্রশ্নের উত্তর কারো জানা নেই।
সুপার সাইক্লোন আম্পানের আঘাতে আশাশুনি সদরের দয়ারঘাট বেড়িবাঁধ ভেঙে এলাকা প্লাবিত হয়েছে ৬ মাস আগে। দীর্ঘ ৬ মাসে নদীর জোয়ারভাটার তোড়ে এলাকার মানুষের নাভিঃশ্বাস ওঠছে। তাদের চরম দূরাবস্থা দেখলে শান্তনা দেয়ার কোন ভাষা খুঁজে পাওয়া যাবে না। ৬ মাসের মধ্যে অনেক উর্দ্ধতন কর্মকর্তা, জন প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ ভাঙন এলাকা পরিদর্শন করেছেন। সবাই দ্রুত বাঁধ রক্ষার কাজ করা হবে বলে আশ্বাসের বাণী শুনিয়েছেন। আশ্বাসের বাণী শুনতে শুনতে মানুষের মনে কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সংশ্লিষ্টদের প্রতি ভিন্নরূপ ধারণার সৃষ্টি হয়েছে। আদতে আর কত মাস পরে নির্মাণ কাজ করা হবে এনিয়ে হতাশার অন্ত নেই।
বাঁধ নির্মাণের লক্ষণ না দেখে এবং কর্তৃপক্ষের বড় বড় বুলির ঝলকানি নামক আশ্বাসকে এলাকার ভুক্তভোগিরা তামাশা বলে আখ্যায়িত করছেন। তারা আর আশ্বাস, প্রতিশ্রুতি বা শান্তনার গল্প শুনতে চায়না, তারা বাস্তবে কাজ দেখতে প্রত্যাশী।
এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম বলেন, পাউবো অনুমতি দিলে আমার পুরনো অভিজ্ঞতা কাজে লাগিয়ে কাজ করতে পারি। কিন্তু কেন জানিনা দীর্ঘ কালক্ষেপনের আশ্রয় নেয়া হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন