বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সেতুর গার্ডারে ফাটল, এক লেন যানচলাচল বন্ধ

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২১, ১২:২৯ পিএম

ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজারের সালেহপুরে একটি সেতুর নিচে এক পাশের (গার্ডার) বিমে ফাটলের দরুণ গণবিজ্ঞপ্তি দিয়ে এক লেন বন্ধ করে সংস্কারের কাজ করছে ঢাকা সড়ক বিভাগ। ফলে মহাসড়কটিতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। তবে যানজট নিরসনে কাজ করছেন পুলিশ। এদিকে সেতুটি মেরামত করতে অন্তত ২ থেকে ৩ সপ্তাহ লাগবে বলে জানিয়েছে ঢাকা সড়ক বিভাগ।
বুধবার গণবিজ্ঞপ্তি প্রকাশ করে সকাল ৬ টা থেকে যান চলাচলে (সাভার থেকে ঢাকাগামী) এক পাশে নিষেধজ্ঞা দেয় ঢাকা সড়ক বিভাগ। এর পর থেকে ধীরে ধীরে যানজটের সৃষ্টি হয়। এতে করে দুর্ভোগে পড়েছে যাত্রীরা।
এব্যাপারে সওজ এর ঢাকা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ শামীম আল মামুন জানান, ব্রিজের এক পাশে গার্ডারে (বিম) ফাটল দেখা দিয়েছে। ফাটল আমরা গত তিন দিন আগে দেখতে পাই, গতকাল (বুধবার) গণবিজ্ঞপ্তি দিয়ে আমরা কাজ শুরু করেছি। কাজ শেষ হতে সময় লাগবে দুই থেকে তিন সপ্তাহ। এ দুই থেকে তিন সপ্তাহ এভাবেই যান চলাচল করবে।
তিনি আরও বলেন, এভাবে গাড়ী চলাচল করলে মেরামতের অযোগ্য হবে বলে আগেই সংস্কারের কাজ শুরু করা হয়েছে। তবে আমরা দ্রুত কাজ শেষ করার চেষ্টা করবো।
আমিনবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) সবুর খাঁন বলেন, ব্রিজটি সংস্কারের জন্য এক লেন বন্ধ করা হয়েছে। ট্রাফিক পুলিশের দায়িত্ব নিয়ে এ বিষয়ে পরিবহন নিয়ন্ত্রণে কাজ করছে।
সাভার হাইওয়ে থানার পরিদর্শক (ওসি) গোলাম মোস্তফা বলেন, যানজট নিরসনে পুলিশ কাজ করছে। তবে উত্তর-পশ্চিম অঞ্চলের জেলার পরিবহনের চাপ থাকায় যানজট তৈরী হচ্ছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন