শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

পাঁচবিবি ফেছকা ঘাট ব্রীজে ফাটল যান চলাচল বন্ধ

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ১১:৪৯ এএম

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলা থেকে গোবিন্দগঞ্জ উপজেলায় যাতায়াতের একমাত্র সড়কের তুলশি গঙ্গা নদীর উপর ফেছকা ঘাট এলাকায় ৪২ মিটার দীর্ঘ ব্রিজের নীচে পিলারের গোড়া ফেটে সেতু দেবে যাওয়ায় যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে প্রশাসন।

গত ২১ মার্চ বিকেলে হঠাৎ পিলারের গোড়া ফাটতে থাকে এবং ব্রিজটি দেবে যায়। সন্ধ্যায় সড়কে যানবাহন চলাচল বন্ধ করা হয়। এলাকাবাসীর অভিযোগ গত শনিবার রাতে নদী খনন প্রকল্পের ভেকু মেশিন দিয়ে সেতুর নীচে গভীর ভাবে মাটি কাটায় এই ঘটনা ঘটেছে। পানি উন্নয়ন বোর্ড গাফিলতির কারণে এমনটি ঘটেছে বলে এলাকাবাসীর দাবি তবে পানি উন্নয়ন বোর্ডের দাবি সেতুটি অনেক পুরাতন হওয়ায় ফাটল দেখা দিয়েছে।

জানা যায় জয়পুরহাট পানি উন্নয়ন বোর্ডের অধীনে তুলশি গঙ্গা নদী খনন প্রকল্পের তিনটি ভেকু মেশিন দিয়ে গত ২০ মার্চ শনিবার সন্ধ্যায় সেতুর নীচে তিনটি পিলারের গোড়া ঘেষে মাটি খনন করে দায় সারাভাবে সিমেন্টের ব্লক পানিতে ফেলে দেওয়া হয়। রবিবার বিকেলে হঠাৎ পিলারে গোড়া ফাটতে শুরু করলে সেতুটি দেবে যায়। ঝুকি নিয়ে হালকা যানবাহন চলাচল করলে খবর পেয়ে উপজেলা প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করে পানি উন্নয়ন বোর্ডের অবহেলার অভিযোগ তোলেন এবং রবিবার সন্ধ্যায় ব্রিজের দুই দিক বন্ধ করে দিয়ে চলাচল বন্ধ করে দেওয়া হয়।এদিকে ব্রিজটি বন্ধ করে দেওয়াই পাঁচবিবি উপজেলা ও গোবিন্দগঞ্জ উপজেলার বাসিন্দাদের যাতায়াত ও পণ্য পরিবহনে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

উপজেলা চেয়ারম্যান মুনিরুল শহিদ বলেন, পানি উন্নয়ন বোর্ডের গাফিলতির কারণে ব্রিজটির বড় ধরনের ক্ষতি হলো।ফলে এলাকাবাসী যাতায়াতের চরম বিরম্বনায় পড়েছে। দুই উপজেলার বাসিন্দাদের একমাত্র যাতায়াতের পথ বন্ধ হয়ে গেছে।

উপজেলা প্রকৌশলী আব্দুল কাইয়ুম বলেন, “পিলারের গোড়া থেকে মাটি কাটার ফলে নিচের মাটি ধসে যাওয়া পিলারে ফাটল ধরে ব্রিজটি দেবে গেছে। এখন এর উপর দিয়ে যাতায়াত করা কোনো ভাবেই সমচিত হবে না যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে,এমত অবস্থায় বৃষ্টির উপর দিয়ে যাতায়াত ও যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে

জয়পুরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ মাহবুবুর রহমান বলেন পাঁচবিবি উপজেলার ফেসকা ঘাট ব্রিজটির নিচে মাটি কাটার কারণে ফাটল ধরেনি এটি অনেক পুরাতন হওয়ার কারণ এই ব্রিজটি ফাটল ধরতে পারে । আমাদের কোনো গাফিলতির কারণ দেখিনা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন