বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

আজ রাজধানীতে যান চলাচল সীমিত থাকবে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০২২, ৮:৫১ এএম

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দিনব্যাপী নানা রাজনৈতিক কর্মসূচি থাকায় আজ রোববার প্রেসক্লাব, পল্টন ও জিরো পয়েন্ট এলাকায় যান চলাচল সীমিত থাকবে।
ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, ডিএমপি’র ট্রাফিক বিভাগ নগরবাসীর কাছে যাত্রার জন্য এসব এলাকা পরিহার করার অনুরোধ জানিয়েছে।
২১ আগস্ট গ্রেনেড হামলায় যারা মারা গিয়েছেন তাদের স্মরণে বাংলাদেশ আওয়ামী লীগ বঙ্গবন্ধু এভিনিউয়ে দিনব্যাপী রাজনৈতিক কর্মসূচির আয়োজন করেছে।
যানজট পরিহার করার জন্য প্রেসক্লাব, পল্টন ও জিরো পয়েন্ট এলাকায় যান চলাচল সীমিত করা হয়েছে। ফলে এসব এলাকায় যান চলাচলের পথ সকাল নয়টা থেকে কর্মসূচি শেষ না হওয়া পর্যন্ত বন্ধ থাকবে।
২০০৪ সালের ২১ আগস্টে বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত সন্ত্রাসবিরোধী সমাবেশে এক ভয়াবহ গ্রেনেড হামলা করা হয়। এ ঘটনায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৪ জন মারা যান এবং ৩০০ জন আহত হন।
আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন দিনটিকে ‘গ্রেনেড হামলা দিবস’ হিসেবে পালন করছে। দিনটি উপলক্ষে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের রাজনীতিবিদরা দলটির কেন্দ্রীয় অফিসের সামনে রোববার সকালে অস্থায়ী বেদীতে পুষ্পস্তবক অর্পণ করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন