ঢাকা শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ২০ ফাল্গুন ১৪২৭, ২০ রজব ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

গজারিয়ায় বন্দোবস্তের ১০ বছরেও দখল পায়নি

গজারিয়া (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের ভ‚মিহীনদের নামে বন্দোবস্ত খাস জমি দশ বছরেও দখল বুঝিয়ে পায়নি। বন্দোবস্তপ্রাপ্ত ভুক্তভোগীদের মধ্যে কবির হোসেন, মো. আলম, সাদিয়া বেগম, জোবেদা ও নূরজাহান জানান, ২০১০-২০১১ সালে বালুয়াকান্দি ইউনিয়নের আড়ালিয়া মৌজায় ভ‚মি ২৯ জন ভ‚মিহীন পরিবারের মধ্যে ৮/১০ শতাংশ করে খাস জমি সরকার বন্দোবস্ত দেয়।
প্রত্যেক পরিবারের নিজ নিজ নামে দলিল করা হয় ও ডুপ্লিকেট কার্বন রশিদ (ডিসিআর) কাটা হয়। ভ‚মি বন্দোবস্তের ১০বছর পার হলেও কেউ জমি বুঝিয়ে পায়নি। এ ব্যাপারে ভুক্তভোগীরা বালুয়াকান্দি ইউপি চেয়ারম্যান বরাবর দখল বুঝে পাবার জন্য চেষ্টা করেও ব্যর্থ হন।
ইউপি চেয়ারম্যান শহীদুজ্জামান জানান, বিষয়টি একবছর আগেও ভুক্তভোগীরা আমাকে অবগত করেছিল। দ্রæত সময়ে তাদের নিজ নিজ নামে দখল বুঝিয়ে দেওয়ার জন্য প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা সমীচীন বলে আমি মনে করি।
এছাড়া ভুক্তভোগীরা গজারিয়া সহকারি কমিশনার (ভ‚মি) কর্মকর্তাকে মৌখিকভাবে বিষয়টি অবগত করলে তিনি বলেন, লিখিত কোন পত্র পেলে বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া যেতে পারে।
ভুক্তভোগী আব্দুল খালেক জানান, বন্দোবস্ত জমিগুলো আমাদের দখলে না থাকায় এলাকার লোকজন জোরপূর্বকভাবে ভোগদখল করছে। এ দিকে বন্দোবস্ত জমিগুলো দ্রæত দখল পাওয়ার জন্য ভ‚মিহীন পরিবাররা গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত আবেদন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন