ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭, ১৯ রজব ১৪৪২ হিজরী

খেলাধুলা

রুটের অনবদ্য ডাবলে পিষ্ট শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

খেলা ছেড়ে দেওয়ার পরও গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের কথা মনে রাখবেন জো রুট। এই মাঠে গতকাল টেস্টের তৃতীয় দিনে নিজের ক্যারিয়ারের চতুর্থ ডাবল সেঞ্চুরির দেখা পেলেন। শুধু তাই নয়, এদিন একাধিক মাইলফলক এবং রেকর্ড গড়লেন এই ইংলিশ ব্যাটসম্যান। ইংল্যান্ডের ৭ম ব্যাটসম্যান হিসেবে ৮ হাজারি রানের ক্লাবে প্রবেশ করলেন রুট। যেটা সারা বিশ্বের হিসেবে ৩১তম। এছাড়া ইংল্যান্ডের প্রথম অধিনায়ক হিসেবে দুটি দ্বিশতকের দেখা পেলেন এই ডানহাতি।

ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ৮ হাজারি রানের ক্লাবে পৌঁছালেন রুট (১৭৮ ইনিংস)। তার ওপরে আছেন কেবল কেভিন পিটারসন (১৭৬ ইনিংস)। সাদা পোশাকে ইংলিশদের হয়ে এখন ৭ম সর্বোচ্চ রান সংগ্রাহক রুট (৮০৫১ রান)। এক থেকে ছয় পর্যন্ত বাকিরা হলেন অ্যালিস্টার কুক, গ্রাহাম গুচ, অ্যালেক্স স্টিয়ার্ট, ডেভিড গোয়ার, কেভিন পিটারসন এবং জিওফ বয়কট।

শুধু এসব মাইলফলকই নয়, এদিন আরও দুটি রেকর্ড গড়েন রুট। অধিনায়ক এবং সফরকারী খেলোয়াড় হিসেবে গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস এখন তার দখলে।

রুটের দিনে নিজেদের প্রথম ইনিংসে ৪২১ রানে অলআউট হয়েছে ইংল্যান্ড। দ্বিতীয় সর্বোচ্চ ৭৩ আসে ড্যান লওরেন্সের ব্যাট থেকে। এছাড়াও অল্পের জন্য (৪৭ রান) ফিফটি বঞ্চিত হন জনি বেয়ারস্টো। শ্রীলঙ্কার হয়ে দিলরুয়ান পেরেরা এবং লাসিথ এম্বুলদেনিয়ার শিকার যথাক্রমে ৪ ও ৩ উইকেট। এরপর দিনশেষে শ্রীলঙ্কা তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে ২ উইকেটে ১৫৬ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছে। লঙ্কানরা ১৩০ রান পিছিয়ে রয়েছে। ৭৬ রান করে অপরাজিত আছেন ওপেনার লাহিরু থিরিমান্নে। ৬২ রান করে আউট হন অপর ওপেনার কুসল পেরেরা। ওপেনিংয়ে দুজনে ১০১ রানের জুটি গড়েন।


ইংল্যান্ড ১ম ইনিংস : ৪২১ (রুট ২২৮, লরেন্স ৭৩, বেয়ারস্টো ৪৭; পেরেরা ৪/১০৯, এমবুলদেনিয়া ৩/১৭৬, ফার্নান্দো ২/৪৪)। শ্রীলঙ্কা : ১৩৫ ও দ্বিতীয় ইনিংস : ২/১৫৬ (থিরিমান্নে ৭৬*, পেরেরা ৬২; কারেন ১/২৫)। তৃতীয় দিন শেষে

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন