ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭, ১৯ রজব ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

১৯ হরিণের চামড়াসহ দুই পাচারকারী আটক

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

সুন্দরবন থেকে শিকার করে আনা ১৯টি হরিণের চামড়াসহ ২ শিকারী ও পাচারকারীকে গ্রেফতার করেছে জেলা ডিবি পুলিশ। গত শুক্রবার দিনগত রাত পোনে ২টার দিকে বাগেরহাটের শরণখোলা উপজেলার বাস স্ট্যান্ডের কাছ থেকে চোরা শিকারী ও বন্যপ্রানী পাচারকারী চক্রের দুই সদস্য মো. ইলিয়াস হাওলাদার ও মনিরুল ইসলাম শেখকে আটক করে। পরে গ্রেফতারকৃত মনিরের শরণখোলা উপজেলার বাস স্ট্যান্ডের এলাকার বাসা থেকে দুটি ব্যাগে রাখা ১৯টি হরিণের চামড়া উদ্ধার করে।
গ্রেফতারকৃত মো. ইলিয়াস হাওলাদার শরণখোলা উপজেলার রাজৈর গ্রামের মো. মতিন হাওলাদারের ছেলে ও মো. মনিরুল ইসলাম শেখ শরণখোলা উপজেলার বাস স্ট্যান্ডের এলাকায় বর্তমানে বসবাস করলেও সে বাগেরহাট সদরের ভদ্রপাড়া গ্রামের মো. মোশারেফ শেখের ছেলে।
বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় দুপুরে তার অফিসে প্রেস ব্রিফিং-এ জানান, পুলিশের বর্তমান আইজিপি’র নির্দেশে বাগেরহাট পুলিশ সার্বক্ষণিকভাবে চোরা শিকারী ও বন্যপ্রানী পাচারকারী চক্রের সদস্যদের আটকের অভিযান অব্যাহত রেখেছে। তারই ধারাবাহিকতায় বাগেরহাট ডিবি পুলিশের এসআই গাজী ইকবাল হোসেনের নের্তৃত্বে ডিবি পুলিশের একটি দল গ্রেফতারকৃত মনিরের বাসার সামনে গেলে মনির ও ইলিয়াস পালিয়ে যাবার চেষ্টা করে। এসময়ে তাদের গ্রেফতার করে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করলে মনিরের বাসার দোতালা ঘরের কাঠের পাটাতনের ওপর হতে দুটি ব্যাগে রাখা ১৯টি হরিণের চামড়া উদ্ধার করা হয়। পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সুন্দরবনের চোরা শিকারী ও বন্যপ্রানী পাচারকারী চক্রের দুই সদস্য স্বীকার করেছে তারা সুন্দরবন থেকে হরিণ শিকার করে এসব চামড়া পাচারের উদ্যেশে মজুদ করেছিল। এদের নামে মামলার প্রস্তুতি চলছে বলে প্রেস ব্রিফিংএ জানান বাগেরহাটের পুলিশ সুপার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন