শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

মুরাদনগরে এমপিকে সংবর্ধনা

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদাদতা | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

১৮ বছর পর মাদরাসা এমপিও পেয়ে বাঁধভাঙা আনন্দে স্থানীয় এমপিকে সংবর্ধনা দেয়া হয়েছে। গত শনিবার কুমিল্লার মুরাদনগর উপজেলার শ্রীকাইল ইউনিয়নের উত্তর পেন্নই দারুল ইসলাম দাখিল মাদরাসা মাঠে এক জমকালো আয়োজনে এ সংবর্ধণা দেয়া হয়।
অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি ছিলেন, এফবিসিসিআই’র সাবেক সভাপতি ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি। মাদরাসার প্রতিষ্ঠাতা মুন্সী গোলাম হাক্কানীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন প্রফেসর ড. আক্তারোজ্জামান তপন, উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ, উপজেলা ভাইস চেয়ারম্যান অ্যাড. আবুল কালাম আজাদ তমাল, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম সরকার, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ ইসমাইল, জেলা পরিষদ সদস্য ভিপি জাকির হোসেন, আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ।
প্রধান অতিথির বক্তব্যে ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি বলেন, ১৮ বছর অপেক্ষার পর চট্টগ্রাম বিভাগের মধ্যে এই মাদরাসাটি এমপিও হয়েছে। সবুরে মেওয়া ফলে এটা আরো একবার প্রতিয়মান হয়েছে। নৈতিক মূল্যবোধের আদলে আধুনিক শিক্ষা গ্রহণ করলে এ শিক্ষাই হবে টেকসই এবং মজবুত। আমি আশা করছি প্রত্যন্ত অঞ্চলে প্রতিষ্ঠিত এ মাদরাসাটি আলোকিত মানুষ তৈরি করবে। মাদরাসার সহ-সুপার মাওলানা ইসমাইলের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম ও মাদরাসার প্রিন্সিপাল মাওলানা গোলাম মোস্তফা।
মাদরাসার প্রতিষ্ঠাতা মুন্সী গোলাম হাক্কানী বলেন, এ অঞ্চলের মানুষের প্রধান ভরসা ছিল নৌকা। যার ফলে লেখাপড়া থেকে পিছিয়ে ছিল এ অঞ্চল। শিক্ষার আলো ঘরে ঘরে পৌঁছে দেয়ার লক্ষে আমি ১৮ বছর পূর্বে এ মাদরাসাটি প্রতিষ্ঠা করি। এমপি ইউসুফ আব্দুল্লাহ হারুনের ঐকান্তিক প্রচেষ্টায় মাদরাসাটি এমপিও হয়েছে। তিনি একটি চারতলা ডিজিটাল ভবনও বরাদ্দ দিয়েছেন। বেশ কয়েকটি রাস্তা তৈরি করে দেয়ায় এ অঞ্চলের মানুষ স্বাচ্ছন্দে চলাফেরা করতে পারছে। এ কৃতজ্ঞতা থেকেই এমপি মহোদয়কে সংবর্ধণার আয়োজন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমরা ঋণী হয়ে রইলাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন