শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পুলিশ হেফাজত থেকে আদালতে পাঠানোর আগে শারীরিক পরীক্ষা

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ১২:০১ এএম

গ্রেফতার হওয়া আসামিকে পুলিশ হেফাজত থেকে আদালতে পাঠানোর আগে শরীরিক পরীক্ষা করার নির্দেশ দিয়েছেন বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রফিকুল ইসলাম। বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের উদ্যোগে অনুষ্ঠিত পুলিশ-ম্যাজিস্ট্রেসি যৌথ সভায় এই নির্দেশনা দেয়া হয়েছে। সভার প্রধান অতিথি জেলা ও দায়রা জজ রফিকুল ইসলাম উল্লেখিত নির্দেশ দেয়ার পাশাপাশি মামলার তদন্ত দ্রæত সময়ের মধ্যে শেষ করে আদালতে প্রতিবেদন দেয়ার জন্যও পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন।
বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্র্রেট মো. কবির উদ্দিন খান প্রমানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর পুলিশের উপ কমিশনার (ক্রাইম অপারেশন) খান মুহাম্মদ আবু নাসের, উপ-পুলিশ কমিশনার (গোয়েন্দা) মো. মঞ্জুর রহমান, অতিরিক্ত উপ-কমিশনার (দক্ষিণ) মো. ফজলুল করীম, মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট পলি আফরোজ, মো. শামীম আহমেদ, মো. আনিসুর রহমান. সহকারী কমিশনার (প্রসিকিউশন) নাসির উদ্দিন মল্লিক।
গত ২৯ ডিসেম্বর রাত সাড়ে ৮টায় নগরীর সাগরদী হামিদ খান সড়ক থেকে রেজাউল করীম নামে এক শিক্ষানবীশ আইনজীবীকে গ্রেফতার করে ওই রাতেই তার বিরুদ্ধে কোতয়ালী থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়। পরদিন, ৩০ ডিসেম্বর আদালতের মাধ্যমে অভিযুক্তকে কারাগারে পাঠানো হলে ১ জানুয়ারি রাত সাড়ে ৯টায় কারা হাসপাতালে অসুস্থ হলে রেজাউলকে শের-ই বাংলা মেডিকেলে ভর্তি করা হয়। ২ জানুয়ারি দিবাগত রাত ১২টা ৫ মিনিটে রেজাউল মারা যান।
পুলিশের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, মাদকাসক্ত রেজাউল আগে থেকেই অসুস্থ ছিল। অভিযুক্ত এসআই মহিউদ্দিনের বিচারের দাবিতে নগরীতে আন্দোলন চলাবস্থায় জেলা ও দায়রা জজ মো. রফিকুল ইসলাম গ্রেফতার হওয়া আসামি আদালতে পাঠানোর আগে শারীরিক পরীক্ষার নির্দেশ দিলেন।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন