ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭, ১৮ রজব ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

ফুলবাড়ীতে ব্যবসায়ীকে আটকের প্রতিবাদে কাঁচাবাজার বন্ধ রেখে আন্দোলন

পৌর মেয়রের হস্তক্ষেপে আন্দোলন প্রত্যাহার

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি | প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০২১, ৫:০৪ পিএম

দিনাজপুরের ফুলবাড়ীতে লোড-আনলোডের টোল আদায়কে কেন্দ্র করে ইজারাদারের সাথে কাঁচামাল আড়তদারদের বিরোধের জেরে আদায়কারীর অভিযোগে ব্যবসায়ীকে আটক করে পুলিশ।

ব্যবসায়ীকে আটকের ঘটনার জেরে প্রায় সাড়ে ৩ঘন্টা কাঁচা বাজার বন্ধ রেখে আন্দোলন করে স্থানীয় ব্যবসায়ীরা। পরে সদ্য নির্বাচিত পৌর মেয়র মোঃ মাহামুদ আলম লিটন এর হস্তক্ষেপে আন্দোলন প্রত্যাহার করে নিলে স্বাভাবিক হয় পৌর কাঁচাবাজার।
জানা যায়, গত ২৫ জানুয়ারী পৌর বাজারের লোড-আনলোডের অতিরিক্ত টোল আদায়কে কেন্দ্র করে টোল আদায়কারীর সাথে কাঁচামাল আড়ৎ ব্যবসায়ীদের সংঘর্ষ ঘটনা ঘটে। এই ঘটনাকে কেন্দ্র করে টোল আদায়কারী কাজল ঐদিন কয়েকজন কাঁচামাল ব্যবসায়ীদের বিরুদ্ধে ফুলবাড়ী থানায় একটি অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতে গত মঙ্গলবার রাত ১১টায় মুদি ব্যবসায়ী জুয়েলকে পুলিশ আটক করে থানায় নিয়ে যায়।
এরই প্রতিবাদে বুধবার সকাল থেকে কাঁচা বাজারের সকল ব্যবসায়ী তাদের দোকান বন্ধ করে আন্দোলন শুরু করেন। এ ঘটনায় নবনির্বাচিত পৌর মেয়র মোঃ মাহামুদ আলম লিটন দ্রæত পৌর বাজারে পৌছে আন্দোলনকারীদের অভিযোগ শুনেন এবং আটক জুয়েলকে মুক্তির ব্যাপারে আশ^াস দিলে অবরোধকারীরা সাময়িকভাবে তাদের অবরোধ তুলে নেন।

এবিষয়ে কাঁচাবাজার মালিক সমিতি‘র সদস্য দিপক বলেন, লোড-আনলোডকে কেন্দ্র করে যে সমস্যা তার সমাধান হয়ে যাবার পরও ব্যবসায়ীকে পুলিশ আটক করে। তবে সদ্য নির্বাচিত মেয়র দ্বায়িত্ব নিয়ে এই সমস্যাধান করেছেন এজন্য ব্যবসায়ী সদ্য নির্বাচিত মেয়রের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন বলে তিনি জানান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন