সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

অ্যামাজনের সিইও পদ ছাড়ছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

বিশ্বের অন্যতম বৃহৎ অনলাইন বাণিজ্যিক প্রতিষ্ঠান অ্যামাজনের প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) পদ থেকে সড়ে দাঁড়াচ্ছেন এর প্রতিষ্ঠাতা জেফ বেজোস। মঙ্গলবার অ্যামাজন ইনকর্পোরেশনের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে এই ঘোষণা দেয়া হয়েছে।

সিইও’র দায়িত্ব ছাড়লেও বেজোস প্রতিষ্ঠানটির নির্বাহী চেয়ারম্যান হিসাবে থাকবেন। বেজোসের জায়গায় নতুন সিইও হিসাবে দায়িত্ব নেবেন অ্যান্ডি জেসি। বর্তমানে তিনি অ্যামাজনের ক্লাউড ব্যবসার প্রধান হিসেবে কাজ করছেন। ২০২১ সালের দ্বিতীয়ার্ধে পরিবর্তনটি কার্যকর হবে বলে সংস্থাটি জানিয়েছে। প্রায় ৩০ বছর আগে অ্যামাজন প্রতিষ্ঠান করেন জেফ বেজোস। বর্তমানে তিনি বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনী। ওই সময়ে সাধারণ অনলাইন বই বিক্রেতা হিসেবে গ্যারেজে যাত্রা শুরু করা অ্যামাজন এখন অনলাইন রিটেইল জায়ান্ট খ্যাত প্রতিষ্ঠান। পুরো বিশ্বে অ্যামাজনের কর্মী সংখ্যা এখন ১৩ লাখ।

মঙ্গলবার কর্মীদের উদ্দেশ্যে লেখা এক চিঠিতে জেফ বেজোস বলেন, অ্যামাজনের প্রধান নির্বাহীর দায়িত্ব অনেক বেশি। এই পদে থেকে অন্য কোনো কিছুতে মনোনিবেশ করা খুব কঠিন। এই দায়িত্ব ছাড়ার ফলে তিনি নিজের নতুন দায়িত্বের অন্যান্য কর্মকান্ডে মনোযোগ দেয়ার সুযোগ পাবেন। তিনি বলেন, নির্বাহী চেয়ারম্যান হিসেবে আমি অ্যামাজনের গুরুত্বপূর্ণ উদ্যোগগুলোর সঙ্গে জড়িত থাকবো। ডে-১ ফান্ড, বেজোস আর্থ ফান্ড, বøু-অরিজিন, দ্য ওয়াশিংটন পোস্ট এবং আমার অন্যান্য তীব্র আগ্রহের জায়গাগুলোর জন্য আমার সময় ও শক্তি সবসময় থাকবে। সূত্র : বিবিসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন