ঢাকা, শুক্রবার, ০৭ মে ২০২১, ২৪ বৈশাখ ১৪২৮, ২৪ রমজান ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ঐক্যবদ্ধ প্রচেষ্টায় উন্নত বাংলাদেশ গড়া সম্ভব চট্টগ্রামে ধর্ম প্রতিমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২১, ৪:১৯ পিএম

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেছেন, বাংলাদেশের মুসলমান-হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান সবাইকে ধর্ম পালনে সরকার সমসুযোগ দিয়ে যাচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশ স্বাধীন করে সংবিধান উপহার দিয়েছেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী দেশ পরিচালনা করে যাচ্ছেন।

দেশবাসী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছে। সকল সম্প্রদায়ের মানুষের অংশগ্রহণে ও ঐক্যবদ্ধ প্রচেষ্টার মাধ্যমে উন্নত বাংলাদেশ গড়া সম্ভব।

তিনি শুক্রবার চট্টগ্রাম সার্কিট হাউসে বিভাগের খ্রিস্টান ধর্মীয় নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী আরো বলেন, ২০০৮ সাল পর্যন্ত খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্ট গঠন করা হয়নি এবং খ্রিস্টান সম্প্রদায়ের কল্যাণে কোন উন্নয়ন কার্যক্রম ইতোপূর্বের সরকারগুলো গ্রহণ করেনি।
খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি উইলিয়াম প্রলয় সমদ্দারের সভাপতিত্বে ও মানিক উইলভার ডি’কস্তার সঞ্চালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব মো. নুরুল ইসলাম পিএইডি, অতিরিক্ত সচিব মো. আ. হামিদ জমাদ্দার, ইসলামী ফাউন্ডেশনের মহাপরিচালক ফারুক আহম্মেদ (যুগ্ম সচিব), জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান এসোসিয়েশন চট্টগ্রাম বিভাগীয় সভাপতি এ কে এম এহেছানুল হায়দার চৌধুরী বাবুল, হাটহাজারী উপজেলা চেয়ারম্যান এস এম রাশেদুল আলম ও আওয়ামী যুব লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক বদিউল আলম।
পরে প্রতিমন্ত্রী স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে নগরীর ষোলশহরের চশমা হিলস্থ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা এবিএম মহিউদ্দিন চৌধুরীর কবর জেয়ারত শেষে তার বাসভবনে সহধর্মিনী হাসিনা মহিউদ্দিনের সাথে কুশলাদি বিনিময় করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন