শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

‘কথিত’ মানসিক প্রতিবন্ধীদের ব্যাপারে সতর্ক থাকতে বললেন ধর্ম প্রতিমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ৭:৫১ পিএম

কথিত মানসিক প্রতিবন্ধী ব্যক্তিদের ব্যাপারে সতর্ক থাকতে বলেছেন ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। তিনি বলেন, দেশে অনেক ধর্মীয় উপাসনালয়ে হামলার ব্যাপারে তথ্য আসে হামলাকারীরা মানসিক প্রতিবন্ধী। মানসিক প্রতিবন্ধীরা শুধু কি ধর্মীয় প্রতিষ্ঠানেই হামলা করে থাকে বলে প্রশ্ন তোলেন তিনি। এসব মানসিক প্রতিবন্ধীদের ব্যাপারে রাজবাড়ী জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারকে সতর্ক থানার আহ্বান জানান তিনি।

আজ মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ‘আন্তঃধর্মীয় সংলাপ/সেমিনার’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, আমি রাষ্ট্রীয় সফরে একটি দেশে গিয়ে নামাজের জন্য স্থান চেয়েছিলাম। তারা বলেছিলেন অফিসে নামাজের কোনো ব্যবস্থা নেই। অথচ সেটি ইসলামী রাষ্ট্র হিসেবে পরিচিতি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে বাংলাদেশ বিশ্বের মধ্যে মাথা উচু করে দাঁড়িয়েছে। দেশের মডেল মসজিদ তৈরি হয়েছে। বেশ কয়েকটি মসজিদ উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনের অপেক্ষায় রয়েছে আরও বেশ কয়েকটি মডেল মসজিদ।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. জিল্লুল হাকিম, রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, জেলা পরিষদের চেয়ারম্যান চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, রাজবাড়ী পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতু বক্তব্য রাখেন। সেমিনারে জেলার বিভিন্ন ধর্মীয় সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন