শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

গোপালপুর রেলগেট থেকে আব্দুলপুর সড়ক সংস্কার জরুরি

মো. আশিকুর রহমান টুটুল, লালপুর (নাটোর) থেকে | প্রকাশের সময় : ৯ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০১ এএম

নাটোরের লালপুর উপজেলার গোপালপুর রেলগেট থেকে আব্দুলপুর পর্যন্ত রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। মাঝে মধ্যেই ঘটছে দুর্ঘটনা। এ অবস্থায় রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েছেন স্থানীয়রা। আর নর্থ বেঙ্গল সুগার মিলের আখ মাড়াই শুরু হওয়ায় পর থেকে তার অবস্থা হয়ে উঠেছে আরো ভয়াবহ। মাত্র দেড় কিলোমিটার রাস্তার জন্য জনদুর্ভোগ এখন চরমে উঠেছে।
স্থানীয়রা জানায়, সারা বছর নর্থ বেঙ্গল সুগার মিলের ভারী যানবাহনসহ প্রতিদিন প্রায় ৫শতাধিক যানবাহন এই রাস্তায় চলাচল করে। বিশেষ করে আখ মাড়াই মৌসুমে আখ বোঝাই গরু-মহিষের গাড়ি, ট্রাক ও পাওয়ার ট্রলি চলাচল করায় রাস্তার সংস্কারের পরও কয়েক মাসের মধ্যেই রাস্তা আগের চেহারায় ফিরে যায়। ফলে দুর্ভোগের বোঝা সারা বছরই পোহাতে এই এলাকার মানুষের।
সরেজমিনে দেখা যায়, গোপালপুর রেলগেট থেকে আব্দুলপুর অভিমুখী রাস্তায় কালামের মোড় নামক জায়গা পর্যন্ত প্রায় দেড় কি.মি. রাস্তাটি একেবারেই ব্যবহারের অযোগ্য হয়ে রয়েছে। রাস্তাটিতে সাময়িক সংস্কারে জন্য বড় বড় গর্তে ইটের টুকরা ফেললেও তা কোনো কাজে দিচ্ছে না। এই পরিস্থিতিতে ধুলোবালিতে নাকাল হচ্ছেন চলাচলকারী মানুষ।
পথচারী আশিক মাহামুদ, শরিফুল ইসলাম, দোকানী আব্দুর রাজ্জাক জানান, রাস্তায় বের হলে গোটা শরীর ধুলোয় ভরে যায়। তার সাথে ঝাঁকুনি তো আছেই। সারা বছরই রাস্তার এই হাল। খুবই সমস্যায় আছি আমরা।
ভ্যান চালক মোজাম্মেল আলী জানান, এই রাস্তা দিয়ে চলাচল করা খুব কষ্টে হয়ে যায়। তার পরেও জিবীকার তাগিদেই এই রাস্তা দিয়ে গাড়ি চালাতে হয়। নতুন পুরাতন নয় এ রাস্তা দিয়ে গাড়ি চালালেই নষ্ট হয়ে যায়।
লালপুর উপজেলা সহকারী প্রকৌশলী আলমগীর হোসেন জানান, গত ৭ বছর আগে রাস্তাটি পূর্ণ সংষ্কার করা হয়েছিল। তবে রাস্তা দিয়ে মিলের আখ বোঝাই গরুর গাড়ি ও পাওয়ার ট্রলি চলাচল করায় রাস্তটি টিকানো যাচ্ছে না। এই রাস্তাটি আরসিসি রোড করলে বেশি টেকসই হবে। তবে আগামী অর্থ বছরে এই রাস্তটি সংষ্কার করা হবে বলেও জানান তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন