বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মুশফিক-মিঠুনের বিদায়ে ভাঙলো প্রতিরোধ

ফলোঅন এড়াতে লড়ছে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২১, ১১:১৮ এএম | আপডেট : ১১:২২ এএম, ১৩ ফেব্রুয়ারি, ২০২১

 

আগের দিন ব্যাটসম্যানদের আত্মাহুতির মিছিলে ব্যতিক্রম ছিলেন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুন। এই দুজনের ব্যাটে দল ও সমর্থকদের আশাও ছিল অনেক বেশি। বেশ ভালো খেললেন মুশফিক, ব্যক্তিগত হাফসেঞ্চুরিও তুলে নিলেন।

চোয়ালবদ্ধ প্রতিজ্ঞায় প্রতিরোধ করে চলছিলেন মিঠুনও। তবে এক রাহকিম কর্নওয়াল শেষ করে দিলেন জমে যাওয়া জুটি। এই দুজনের বিদায়ে শঙ্কা জেগেছে বাংলাদেশের ফলোঅন এড়ানো নিয়েও।

৫৬ ওভার শেষে প্রথম উইকেটে বাংলাদেশের রান ৬ উইকেটে ১৭৩। লিটন দাস ১৭ এবং মেহেদি হাসান মিরাজ ১০ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন। ফলোঅন এড়াতে এখনও ৩৬ রান দরকার টাইগারদের।

বাংলাদেশি ব্যাটসম্যানদের দায়সারা মনোভাবের প্রতিফলন দেখা গেল আজ (শনিবার) মুশফিকের মধ্যেও। ২৭ রানে দিন শুরু করা মুশফিক ২২তম টেস্ট ফিফটি স্পর্শ করেন ৮৯ বলে। এর কিছু পরই অপরিনামদর্শী শট খেলতে গেলেন। অযথা রিভার্স সুইপ করে হারালেন উইকেট।

মুশফিককে ফাঁদে ফেলতেই একটু আলগা ডেলিভারি দিয়েছিলেন রাহকিম কর্নওয়াল। বিপদ না বুঝেই রিভার্স সুইপ করলেন দেশসেরা ব্যাটসম্যান। শর্ট কভারে হলেন মায়ার্সের ক্যাচ। ১০৫ বলে ৭ বাউন্ডারিতে সাজানো মুশফিকের ৫৪ রানের ইনিংসের পরিসমাপ্তি তাতেই।

এর আগে ক্যারিবীয়দের পাতা ফাঁদে পা দিয়েছেন মোহাম্মদ মিঠুনও। আগের দিন দলের বিপদ দেখে একদম নিজেকে খোলসবন্দী করে ফেলেছিলেন। রান তোলার চেয়ে উইকেটে সময় কাটানোকেই সঠিক সিদ্ধান্ত মনে করেছিলেন মিডল অর্ডার এই ব্যাটসম্যান। তার ধীরগতির ব্যাটিং বিরক্তি তৈরি করলেও উইকেট হারিয়ে শেষ বিকেলে আর বিপদে পড়েনি টাইগাররা।

৬১ বলে ব্যক্তিগত ৬ রান নিয়ে দিনের খেলা শুরু করেন মিঠুন। মুশফিকুর রহীমের সঙ্গে তৃতীয় দিনের সকালটাও বেশ দেখেশুনে শুরু করেছিলেন মিডল অর্ডার এই ব্যাটসম্যান। কিন্তু অতি রক্ষণাত্মক কৌশল আর খুব বেশি কাজে আসেনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন