ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামের চন্দনাইশ পৌরসভা নির্বাচনে সংঘর্ষ ককটেল বিস্ফোরণ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২১, ১১:৫৩ এএম

চট্টগ্রামের চন্দনাইশ পৌরসভা নির্বাচনে দুই কেন্দ্রে কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েক জন আহত হয়েছেন।

রোববার সকাল ৯টায় গাছবাড়িয়া এলাকার ৯ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে।চন্দনাইশ পৌরসভা নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগের প্রার্থী মো. মাহাবুবুল আলম খোকা, বিএনপির প্রার্থী মাহবুবুল আলম চৌধুরী, এলডিপির এম. আইনুল কবির ও ইসলামী ফ্রন্টের মো. ফারুক বাহাদুর।

গাছবাড়িয়ার ৯ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী মামুনুল ইসলাম চৌধুরী, মুহাম্মদ সেকান্দার হোছাইন সোহেল, মো. খোরশেদ আলম সবুজ, মো. মোসলেম মিয়া, মো. আমিনুল হুদা চৌধুরী এবং মো. লোকমান হাকিম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এখানকার দুই ভোটকেন্দ্র দখল নিতে মো. খোরশেদ আলম সবুজ ও মো. লোকমান হাকিমের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় দুটি ককটেল বিস্ফোরণ হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

চন্দনাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন সরকার সাংবাদিকদের জানান, ভোট শুরুর পর দুই কাউন্সিলর প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনা তৈরি হয়েছিল।

এদিকে চট্টগ্রামের তিন পৌরসভা পটিয়া, চন্দনাইশ ও সাতকানিয়ায় ভোটগ্রহণ চলছে ।

রোববার সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ, চলবে বিকাল ৪টা পর্যন্ত।

পটিয়ায় সবকটি কেন্দ্রে ইভিএমে এবং চন্দনাইশ ও সাতকানিয়া পৌরসভায় ব্যালটে ভোটগ্রহণ হচ্ছে ।

পৌর এলাকায় পুলিশ, বিজিবি, র‌্যাব, নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটরা নির্বাচনী মাঠে দায়িত্ব পালন করছেন।

সাতকানিয়া পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত মোহাম্মদ জোবায়ের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় সাধারণ কাউন্সিলর পদে ৪৬ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৮ জন প্রার্থী নির্বাচন করছেন। এই পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ৩৭ হাজার ৫৪০ জন ভোটার।

পটিয়ার প্রতিটি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হচ্ছে। এবারের নির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও ইসলামী ফ্রন্টের ৪ মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯টি সাধারণ ওয়ার্ডে ৩৩ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৯ জন কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চন্দনাইশ পৌরসভা নির্বাচনে ৪ মেয়র, ৪৭ সাধারণ কাউন্সিলর ও ৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ২৮ হাজার ৯৯৭ জন

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন