রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

সেতু আছে সড়ক নেই

শামিম হোসেন, তাড়াশ (সিরাজগঞ্জ) থেকে | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০০ এএম

সিরাজগঞ্জের তাড়াশে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর নিয়ন্ত্রণাধীন সেতু-কালভার্ট নির্মাণ কর্মসূচির আওতায় নির্মিত সেতু আছে কিন্ত সংযোগ সড়ক নেই। ফলে সেতুটি এলাকাবাসীর কোনো কাজে আসছে না। যাতায়াত করতে হচ্ছে সেতুর নিচে দিয়ে জমির মধ্যে দিয়ে। অভিযোগ উঠেছে ঠিকাদার সেতু নির্মাণ ব্যয়ের পুরো টাকা উত্তোলন করলেও সংযোগ সড়ক এখনো নির্মাণ করা হয়নি।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার (পিআইও) কার্যালয় সূত্রে জানা যায়, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর নিয়ন্ত্রণাধীন সেতু-কালভার্ট নির্মাণ কর্মসূচির অর্থায়নে ২৫ লাখ ৭৪ হাজার ৬৭১ টাকা ব্যয়ে উপজেলার নওগাঁ ইউনিয়নের বড়সিলা থেকে নওগাঁ ভাংসিং পাড়া রাস্তার মাঝে ২০১৮-১৯ সালের অর্থবছরের ৩২ ফুট দীর্ঘ একটি আরসিসি সেতু নির্মাণ করা হয়। ঠিকাদার এই সেতু নির্মাণের সময় সেখানে সংযোগ সড়ক নির্মাণ না করেই বরাদ্দের পুরো টাকা তুলে নিয়েছেন।
এলাকাবাসীর অভিযোগ সেতুটি নির্মাণকাজের ঠিকাদার নামমাত্র দায়িত্বে ছিলেন। পুরো কাজের দেখভালের দায়িত্বে ছিলেন পিআইও মো. নুর মামুন। এ কারণে তদারকি কর্মকর্তা নুর মামুনের সঙ্গে চুক্তি করেই সেতুর সংযোগ সড়ক না করেই পুরো টাকা উত্তোলন করা সম্ভব হয়েছে।
নওগাঁ গ্রামের সুজন আলী জানান, সেতু নির্মাণের আগেই রাস্তা ভালো ছিল। পায়ে হেটে ও ভ্যান-রিকশা নিয়ে চলাচল করা গেছে। এখন সেতু নির্মাণ করার পরও সংযোগ সড়ক না থাকায় আর ওই রাস্তায় চলাচল করা যায় না। বানিয়াবহু গ্রামের আফজাল হোসেন জানান, দুই বছর হলো সেখানে সংযোগ সড়ক নির্মাণ করা হয়নি। ফলে এলাকাবাসী ওই রাস্তায় চলাচল করতে পারছেন না।
তাড়াশ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. নুর মামুন জানান, সব খবর তো পাওয়া যায় না। এলাকার লোকজন সংযোগ সড়ক নেই জানালে ব্যবস্থা নেয়া যেত। যাই হোক ঠিকাদার বা আমরা অন্য কোনো উপায়ে সংযোগ করে দেয়ার ব্যবস্থা করবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন