ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

মহানগর

বাংলা ভাষার ওপর বিজাতীয় আগ্রাসন রোধ করতে হবে- ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ফেব্রুয়ারি, ২০২১, ৭:১৩ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মুহতারাম মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ সর্বস্তরে বাংলা ভাষা চালু করা এবং সব জনগোষ্ঠীর মাতৃভাষা চর্চার অধিকার রক্ষার দাবি জানিয়েছেন। তিনি বলেন, বিচার বিভাগসহ রাষ্ট্রীয় সব কার্যক্রমে বাংলা ভাষার চর্চা বাধ্যতামূলক করতে হবে। পৃথিবীতে ভাষার অধিকার রক্ষার জন্য জীবনদানের একমাত্র ঘটনা ৮ ফাল্গুন আত্মদান। তিনি বলেন, ভাষা আন্দোলনের আরেকটি শিক্ষা হচ্ছে অন্যায়ের কাছে মাথা নত না করা। যেকোনও অন্যায়, অত্যাচার, জুলুম ও নির্যাতনের বিরুদ্ধে আমাদেরকে সোচ্চার ভ‚মিকা পালন করতে হবে। বাংলা ভাষা ও সংস্কৃতির ওপর বিজাতীয় আগ্রাসন রোধ করতে হবে। তিনি বলেন. ভোটাধিকার রক্ষায় ঐক্যবদ্ধভাবে লড়াইয়ে ঝাঁপিয়ে পড়তে হবে।

আজ সোমবার বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে অনুষ্ঠিত ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের ঢাকা জেলা শাখা সভাপতি আলহাজ শাহাদাত হোসাইনের সভাপতিত্বে এবং সেক্রেটারী হাফেজ মাওলানা জহিরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন হাফেজ জয়নুল আবেদীন, ডা. কামরুজ্জামান, এইচ এম জহিরুল ইসলাম, মাওলানা ইলিয়াস হোসাইন, টিএম মাহফুজুর রহমান। আলোচনা সভাশেষে ১৯৫২ সালে ২১ ফেব্রুয়ারি ভাষা আন্দোলনে শহীদদের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

কুমিল্লার বাঙ্গরায় সম্মেলন অনুষ্ঠিত:
এদিকে, কুমিল্লা জেলার ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বাঙ্গরা বাজার থানা সম্মেলন গতকাল বিকেলে স্থানীয় মা-বাবা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আব্দুল কাইয়ূম। থানা সভাপতি ফয়সাল মাহমুদের সভাপতিতে এবং সাখায়েত হুসাইনের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা ছিলেন সংগঠনের কুমিল্লা উত্তর জেলা দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক হোসাইন আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন কুমিল্লা উত্তর জেলা প্রশিক্ষণ সম্পাদক মাওরানা মানসূরুল হক, জেলা শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মুহাম্মদ আব্দুল হক, বাঙ্গারা বাজার থানা সভাপতি মাওরানা দেলোয়ার আমিন, ডা. লুৎফুর রহমান সোহাগ প্রমুখ।

সম্মেলনে মাহফুজ সরকারকে সভাপতি, সাফায়েত হোসেনকে সহ-সভাপতি এবং এইচ এম আবু বকরকে সাধারণ সম্পাদক করে ৭ সদস্যের বাঙ্গরা বাজার থানা কমিটি ঘোষণা করেন প্রধান অতিথি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন