বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কেরালায় মৎস্যজীবীদের সঙ্গে মাঝসমুদ্রে জাল ফেললেন রাহুল গান্ধী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২১, ১২:০৮ এএম

ভোটমুখী কেরালায় ভাদি সমুদ্রতটে মৎস্যজীবীদের সঙ্গে রাহুল গান্ধী। জাল টেনে ধরলেন রাহুল, শুনলেন তাঁদের জীবন-জীবিকার কথা। মার্কিন সংস্থার সঙ্গে কেরল সরকার চুক্তিবদ্ধ, ফলে মৎস্যজীবীদের রুজিরোজগারে সমস্যা দেখা দিয়েছে। সেই সমস্যার কথা রাজ্যের থাঙ্গাসারি এলাকায় তুলে ধরলেন রাহুল গান্ধী। তিনি বলেন, ‘আমি মৎস্যজীবীদের কাজ এবং পরিশ্রমকে শ্রদ্ধা করি।’ আর সেই শ্রদ্ধা দেখাতে নিজেই ঝাঁপ দিলেন মাঝসমুদ্রে।
হেরে গিয়েছিলেন উত্তরপ্রদেশের অমেঠিতে। বিজেপি নেত্রী তথা বর্তমান কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি তাঁকে পরাজিত করে কেন্দ্রীয় মন্ত্রিসভায় টিকিট পান। কিন্তু রাহুল গান্ধী লোকসভায় যান কেরলের ওয়াইনাড থেকে জিতে। ভোটের আগে সেই কেরলেই গিয়েছেন তিনি। কিন্তু সেখানে করা একাধিক বেফাঁস মন্তব্যের জন্য আজ তিনি মিমের শিকার। এ ধরনের মন্তব্যের জন্য পাশে পাননি নিজের দলের বিক্ষুব্ধ নেতাদেরও।এর আগে একাধিকবার বেফাঁস মন্তব্যের জন্য ট্রোল হয়েছেন রাহুল গান্ধী। সমালোচকদের খোরাক হয়েছেন তিনি। এবারও ভোটের আগে সেই একই কাজ করলেন কেরলে গিয়ে। মঙ্গলবার প্রথমে উত্তর ভারত নিয়ে এমন এক মন্তব্য করেন, যা নিয়ে শোরগোল পড়ে যায়।
বিরোধী শিবির বিজেপি-র কাছেও বড় টপিক এসে যায়। কারণ ওই দিন রাহুল বলেন, তিনি লক্ষ্য করেছেন, কোনও বিষয় উপর থেকে দেখেই তার খুঁটিনাটি নিয়ে অর্থাৎ তা খুঁটিয়ে বিচার করেন কেরলের মানুষ। কিন্তু উত্তর ভারতের ক্ষেত্রে তা হয় না। রাহুল এও বলেন, এই অভিজ্ঞতা তার ১৫ বছর সাংসদ থাকাকালীন হয়েছে। এই মন্তব্যকেই হাতিয়ার করে ফেলে বিজেপি। তাঁকে আক্রমণ করতে ছাড়েননি স্মৃতি ইরানি থেকে কেন্দ্রীয় মন্ত্রীসভার একাধিক সদস্য। এ বিষয়ে কংগ্রেসের কোনও বিক্ষুব্ধ নেতাকেই পাশে পাননি রাহুল। যদিও কংগ্রেসের মুখপাত্র রণদীপ সূর্যেওয়ালা রাহুলের পক্ষেই সাফাই দিয়েছেন। এক্ষেত্রে মন্ত্রীর পাশে দাঁড়ান স্মৃতি ইরানিও। তারা দু’জনেই ইতালীয় ভাষায় একাধিক ব্যঙ্গাত্মক কথা লিখে ট্যুইট করেন।এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্রোল হতে শুরু করেছেন কংগ্রেস নেতা। তাঁকে নিয়ে একাধিক মিম ও ট্যুইট চলছে। চলছে জিফ-ও।যদিও এ নিয়ে কংগ্রেসের ব্যাখ্যা- রাহুল দফতরকে মন্ত্রণালয়ের স্তরে উন্নীত করার কথা বলেছেন। সূত্র : নিউজ১৮।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন