ঢাকা সোমবার, ১২ এপ্রিল ২০২১, ২৯ চৈত্র ১৪২৭, ২৮ শাবান ১৪৪২ হিজরী

সারা বাংলার খবর

চারঘাট পৌর নির্বাচনে বিএনপি প্রার্থীর ভোট বর্জনের ঘোষণা

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৮ ফেব্রুয়ারি, ২০২১, ৬:২৬ পিএম

ককটেল বিস্ফোরণ ঘটিয়ে কেন্দ্র দখল করে বিএনপি প্রার্থীর এজেন্টদের ভোটকেন্দ্র থেকে বের করে দেয়াসহ বিভিন্ন অভিযোগে রাজশাহীর চারঘাট পৌরসভা নির্বাচনের বিএনপি মনোনীত প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন। রবিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর দেড়টায় পৌর এলাকার মিয়পুর মহল্লায় নিজের বাড়িতে তিনি গণমাধ্যমকর্মীদের সামনে ভোট বর্জনের ঘোষণা দেন।

পৌরসভার বর্তমান মেয়র ও বিএনপি প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল বলেন, ‘ভোটকেন্দ্র দখলে নিতে আমার সামনেই হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে। কোন কেন্দ্রেই ধানের শীষের এজেন্ট থাকতে দেওয়া হয়নি। নির্বাচন শুরুর আগে প্রশাসন নিরপেক্ষ নির্বাচনের আশ্বাস দিলেও শেষ পর্যন্ত তা হচ্ছে না। বার বার অভিযোগ করেও আমি কোন সুফল পাচ্ছি না। প্রশাসন সহযোগিতা না করার কারণে আমি মনে করি, ভোটে আমার থাকা উচিত নয়।’

এর আগে বলা ১১টার দিকে সারদা থানাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এতে হতাহতের কোন ঘটনা না ঘটলেও ভোটারদের মধ্যে আতঙ্ক দেখা দেয়।
ঘটনার সময় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী একরামুল হক এবং বিএনপিধানের শীষ প্রতীকের প্রার্থী জাকিরুল ইসলাম বিকুল ওই ভোটকেন্দ্রেই ছিলেন। তারা সাংবাদিকদের সাক্ষাতকার দিচ্ছিলেন। ঠিক তখনই সামান্য দূরে ভোটারদের সারির পেছনে পর পর ছয়টি ককটেল নিক্ষেপের ঘটনা ঘটে।

বিএনপির প্রার্থী জাকিরুল ইসলাম বিপুল বলেন, এই কেন্দ্রে বিএনপির ভোটার বেশি। তাই আওয়ামী লীগের নেতা-কর্মীরা এমন ঘটনা ঘটিয়েছে। ককটেল বিস্ফোরণের সময় অনেক ভোটার ভোটকেন্দ্র থেকে বেরিয়ে যান। কিছুক্ষণ পর পরিস্থিতি স্বাভাবিক হয়।

বিএনপি প্রার্থীর ভোট বর্জনের বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাচন কর্মকর্তা বলেন, নির্বাচন সুষ্ঠু হচ্ছে। বিএনপি প্রার্থী কেন নির্বাচন বর্জন করছেন সেটা তিনিই ভালো বলতে পারবেন।
পৌরসভা নির্বাচনের পঞ্চম ধাপে রাজশাহীর দুটি পৌরসভার মধ্যে চারঘাট ছাড়া অন্যটি হলো জেলার দুর্গাপুর পৌরসভা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন