ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮, ০৪ রমজান ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

মডেল মসজিদ নির্মাণ পৃথিবীর ইতিহাসে বিরল

মাগুরায় সাইফুজ্জামান শিখর এমপি

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে : | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ১২:০১ এএম

আ.লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মডেল মসজিদ নির্মাণ প্রকল্প পৃথিবীর ইতিহাসে বিরল এক দৃষ্টান্ত। মাগুরা মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্রর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাগুরা ১-আসনের এমপি অ্যাড. সাইফুজ্জামান শিখর একথা বলেন।
তিনি আনুষ্ঠানিকভাবে মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। তিনি আরো বলেন, পৃথিবীর ইতিহাসে কোনো সরকার প্রধান একসাথে ৫৬০টি মসজিদ নির্মাণ করেছেন এমন নজির নেই। এ নজির স্থাপন করে তিনি সমালোচকদের উচিৎ শিক্ষা দিয়েছেন। গত রোববার দুপুরে মাগুরার জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বত্তব্য রাখেন মাগুরা গণপূর্ত অধিদফতরের নির্বাহী প্রকৌশলী সাকিউল আজম, জেলা আ.লীগের সভাপতি আফম আব্দুল ফাত্তাহ, মুন্সী রেজাউল হক, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, মাগুরা সাসদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ রেজাউল ইসলাম, সাবেক পৌর মেয়র আব্দুল গফুর প্রমুখ।
জানা যায়, মাগুরা পৌর এলাকার পারনান্দুয়ালীতে ১৪ কোটি ৭৯ লাখ ১৫ হাজার টাকা ব্যায়ে ৪ ভলা এ মসজিদ নির্মিত হচ্ছে। প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন শীর্ষক প্রকল্পের আওতায় গণপূর্ত অধিদফতর এ প্রকল্প বাস্তবায়ন করবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন