বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

রামগড়ে স্বাস্থ্য ও পরিবার বিষয়ে কর্মশালা

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২১, ১২:০১ এএম

রামগড়ে পরিকল্পিত পরিবার গঠন, বাল্যবিয়ে ও কৈশরে গর্ভধারণ প্রতিরোধ, কিশোর কিশোরীদের প্রজনন স্বাস্থ্য, পুষ্টি, নিরাপদ মাতৃত্ব ও নবজাতকের যত্ম এবং জেন্ডার বিষয়ে উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়। জনপ্রতিনিধি, বিভিন্ন পেশাজীবী ও যুব সংগঠনের সদস্যদের অংশগ্রহণে গতকাল সোমবার আইইএম ইউনিট পরিবার পরিকল্পনা অধিদফতরের আয়োজনে রামগড় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাসুদ মামুনের সভাপতিত্বে কর্মশালার উদ্বোধন করেন জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. বিপ্লব বড়ুয়া। এসময় কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য ও কাউন্সিলর কনিকা বড়ুয়া, কাউন্সিলর জামাল সিকদারসহ প্রমুখ।
প্রধান অতিথি জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. বিপ্লব বড়ুয়া স্বাস্থ্য বিভাগে পরিবার পরিকল্পনা বিষয়ে সরকারি কর্মকান্ড তুলে ধরে তিনি বলেন, ২০৩০ সালের মধ্যে এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনের পরিকল্পনা নিয়ে আগাচ্ছে অধিদফতর। পরিবার পরিকল্পনা অধিদফতরের আইইএম ইউনিট, আইইসি অপারেশনাল প্ল্যানের আওতায় লক্ষ্যমাত্রা বাস্তবায়নে দেশব্যাপী ব্যাপক উদ্বুদ্ধকরণ কার্যক্রম বাস্তবায়ন করছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন