শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

তিন স্থানে জঙ্গিবাদবিরোধী সভা ও সমাবেশ

প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

অভ্যন্তরীণ ডেস্ক

চৌদ্দগ্রাম, উজিরপুর ও মংলায় জঙ্গিবাদবিরোধী সভা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো রিপোর্ট-
চৌদ্দগ্রাম (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, কুমিল্লার চৌদ্দগ্রামে গতকাল রোববার সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী বিশাল সমাবেশ করেছে শ্রীপুর ইউনিয়ন পরিষদ। স্থানীয় পদুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে আয়োজিত সমাবেশে উপজেলা যুবলীগের আহ্বায়ক ও শ্রীপুর ইউপি চেয়ারম্যান শাহজালাল মজুমদারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা আ’লীগের সেক্রেটারী সামছুদ্দিন আহমেদ চৌধুরী সেলিম। বিশেষ অতিথি ছিলেন চৌদ্দগ্রাম থানার ওসি আবুল ফয়সল, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র মোঃ মিজানুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল হাশেম, কুমিল্লার আয়কর উপদেষ্টা আবুল খায়ের, ইউপি চেয়ারম্যানদের মধ্যে আলকরার গোলাম ফারুক হেলাল, কাশিনগরের মোশারফ হোসেন, চিওড়ার একরামুল হক, ঘোলপাশার কাজী জাফর, মুন্সিরহাটের মাহফুজ আলম, রেলমন্ত্রী বড় ভাই আবদুল মতিন, ভাতিজা তোফায়েল আহমেদ, উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য খোরশেদ আলম, আ’লীগ নেতা আবদুল মমিন, আবদুস সোবহান, সামছুল আলম প্রমুখ। সমাবেশে ইউনিয়নের সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, অভিভাবকবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উজিরপুর (বরিশাল) উপজেলা সংবাদদাতা জানান, উজিরপুরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার উপজেলার শেরে বাংলা পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়, ডব্লিউবি ইউনিয়ন ইনষ্টিটিউশন, বিএন খান ডিগ্রি কলেজে পৃথক পৃথক আলোচনা সভায় প্রধান অতিথির ছিলেন বরিশাল-২ আসনের সংসদ সদস্য এডভোকেট তালুকদার মোঃ ইউনুস। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, জঙ্গিরা মানুষের শত্রু, মানবতার শত্রু। তাদের ব্যাপারে সচেতনতা সৃষ্টি করতে হবে। এক্ষেত্রে শিক্ষকদের উল্লেখযোগ্য ভূমিকা রাখতে হবে। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান ইকবাল, পৌর মেয়র গিয়াস উদ্দিন বেপারী, উপজেলা আ.লীগের সভাপতি এসএম জামাল হোসেন, সম্পাদক আঃ মজিদ সিকদার বাচ্চু। এ ছাড়া শেরে বাংলা ডিগ্রি কলেজ, শিকারপুর জি.জি মাধ্যমিক বিদ্যালয়, সোনার বাংলা মাধ্যমিক বিদ্যালয়, জয়শ্রী-মুন্ডপাশা এস.এ.বি.এম মাধ্যমিক বিদ্যালয়, শোলক ভিক্টোরিয়া মাধ্যমিক বিদ্যালয়, বামরাইল এ.বি মাধ্যমিক বিদ্যালয়, বাবরখানা মাধ্যমিক বিদ্যালয়, কালিহাতা মাহামুদিয়া আলিম মাদ্রাসা, হস্তিশুন্ড ইসলামিয়া ফাজিল মাদ্রাসা, হস্তিশুন্ড এইচএম ইনষ্টিটিউশন, কালিহাতা কদমতলা মহিলা আলিম মাদ্রাসা, বড়াকোঠা বি.কে মাধ্যমিক বিদ্যালয়, ধামুরা মাধ্যমিক বিদ্যালয়, ওটরা বেগম মাজেদা লতিফ মহিলা দাখিল মাদ্রাসা, ভবানীপুর হাজী ইব্রাহীম মাধ্যমিক বিদ্যালয়, শহীদ স্মরণিকা ডিগ্রি কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়, চৌমোহনী মাধ্যমিক বিদ্যালয়, হাবিবপুর মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মংলা সংবাদদাতা জানান, মংলার সকল স্কুল, কলেজ ও মাদ্রাসায় জঙ্গি-সন্ত্রাস বিরোধী এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে সারা দেশের শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী কর্মসূচীর অংশ হিসেবে গত শনিবার সকাল থেকে আয়োজিত এসব সভায় শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ছাড়াও প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন। বেলা সাড়ে ১১টায় চালনা বন্দর ফাযিল মাদ্রাসা আয়োজিত সভায় উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ ইদ্রিস আলী ইজারাদার, অধ্যাক্ষ হাফেজ মাওলানা রুহুল আমীন, শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ছাড়াও প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন। এসব সভায় বক্তারা যারা জঙ্গি ও সন্ত্রাসী কর্মকা- পরিচালনা করেন এবং যারা এইসব কাজে জড়িত তারা দেশ ও জাতির শত্রু, তারা দেশদ্রোহী। যেকোন ধরণের জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রম প্রতিহতে সবাইকে এক সাথে কাজ করতে হবে। এজন্য সকল শ্রেণী পেশার মানুষের পাশাপাশি শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানে যাতে শিক্ষাত্রীদের উপস্থিতি না কমে সেদিকেও লক্ষ রাখার পরামর্শ দেওয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন