শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বিয়ের ৩ মাস পর যৌতুকের কারণে হত্যা

স্টাফ রির্পোটার, মাদারীপুর থেকে | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২১, ১২:০৫ এএম

দৃষ্টি প্রতিবন্ধী মিজানুর রহমানের একমাত্র মেয়ের হত্যাকারীদের গ্রেফতার জন্য পুলিশের কাছে ধর্ণা দিলেও আসামিদের গ্রেফতার করছে না বলে পুলিশের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। শিবচরের খানকান্দি গ্রামের হতভাগ্য পিতা মিজানুর মাদারীপুরে নতুন শহরে দৈনিক ইনকিলাবের মাদারীপুর জেলা অফিসে গতকাল এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ অভিযোগ তুলে ধরে সরকারের কাছে সুবিচারের দাবি জানায়।

মিজানুর রহমান জানায়, তার মেয়ে মিমকে চরশ্যামাইল গ্রামের সিরাজ মিয়ার ছেলে জুবায়ের মিয়ার কাছে মাত্র ৩ মাস পূর্বে বিয়ে দেয়। এরপর ৫ লাখ টাকা যৌতুকের জন্য মীমকে স্বামী ও শশুড় বাড়ি লোকজন শারীরিকভাবে নির্যাতন শুরু করে। গত ১৩ ফেব্রুয়ারি বিকেলে মীমের স্বামী জুবায়েরসহ পরিবারের লোকজন ৫ লাখ টাকা যৌতুক না পেয়ে প্রথমে শারীরিক নির্যাতন করে এবং পরে গলাটিপে হত্যা করে লাশ ঝুলিয়ে রেখে আত্মহত্যা বলে প্রচার করে। এরপর পুলিশ মীমের লাশ উদ্ধার করে। কিন্তু আসামিদের প্রভাবে থানায় মামলা না নেয়ায় নিরুপায় মীমের পিতা মিজানুর মাদারীপুর নারী ও শিশু আদালতে ৭ জনের নাম উল্লেখ করে মামলা করলে আদালতের আদেশে থানায় মামলাটি এজাহার হিসাবে রুজু হয়।

এদিকে ঘটনার পর নিহতের মীমের স্বামী পলাতক হলেও বাকিরা এলাকায় প্রকাশ্যে দিবালোকে ঘুরে বেড়াচ্ছে। কিন্তু পুলিশ তাদের অজ্ঞাত কারনে গ্রেফতার করছে না বলে অভিযোগ। ফলে এ মামলায় সুবিচার পাওয়া নিয়ে নিহতের পিতা মিজান শঙ্কিত হয়ে পড়েছে।

এ ব্যাপারে শিবচর সার্কেলের এএসপি মো. আবির হোসেন ও ওসি মো. মিরাজ হোসেন বলেন, ঘটনাটি প্রাথমিকভাবে আত্মহত্যা মনে হচ্ছে। তবে পোস্টমর্টেম রিপোর্টে নির্যাতনে আলামত পাওয়া গেলে হত্যাকান্ড হিসাবে প্রতিবেদন দেয়া হবে।

আসামি গ্রেফতার প্রসঙ্গে তারা বলেন, এজাহারে আসামি হলেই তাকে ধরা যাবে না তদন্তে এভিডিয়েন্স আসতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন