শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

বঙ্গবন্ধু শ্রদ্ধা ও ভালোবাসার প্রতীক

বগুড়ায় আ ফ ম বাহাউদ্দিন নাছিম

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২১, ১২:০১ এএম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতির শ্রদ্ধা ও ভালোবাসার প্রতীক। তার প্রতি সেই শ্রদ্ধা ও ভালবাসার নির্দশন হিসেবেই এই শস্যচিত্র তৈরি করা হয়েছে। দুই জাতের ধানের চারার মাধ্যমে ফসলি মাঠে ফুটে উঠেছে বঙ্গবন্ধুর প্রতিকৃতি। শস্যে ফুটে উঠা বঙ্গবন্ধুর মুখচ্ছবি হয়েছে অনন্য ও অসাধারণ। তাই ইতোমধ্যে বিশে^র সর্ববৃহৎ শস্যচিত্র হিসেবে গিনেস বুকে স্থান পেতে যাচ্ছে।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর শ্রেষ্ঠ উপহার এটি। তাই এই শিল্পকর্মটি শেষ পর্যন্ত ভালোভাবে টিকিয়ে রাখতে হবে। সেইসঙ্গে ইতিহাস বিকৃতকারীদের ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করার আহবান জানানো হয়। গত শনিবার সন্ধ্যায় বগুড়ার শেরপুরে শস্যেচিত্রে বঙ্গবন্ধু শীর্ষক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তৃতায় আ.লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্মসাধারণ সম্পাদক ও শস্যচিত্রে বঙ্গবন্ধু জাতীয় পরিষদের প্রধান পৃষ্ঠপোষক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এসব কথা বলেন। উপজেলার নিভৃত পল্লী ভবানীপুর ইউনিয়নের বালেন্দা গ্রামে একশ’ বিঘা জমিতে গড়ে তোলা বঙ্গবন্ধুর বিশে^র সর্ববৃহৎ শস্যচিত্রের পাশেই বালেন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এই আলোচনাসভার আয়োজন করা হয়।

বগুড়া জেলা স্বেচ্ছাসেবকলীগের উদ্যোগে আয়োজিত এই আলোচনানসভাটি এই অঞ্চলে স্মরণকালের সবচেয়ে বড় জনসভায় পরিণত হয়। স্থানীয় এই জেলা ছাড়াও দেশের বিভিন্ন জেলা-উপজেলা থেকে হাজার হাজার নেতাকর্মী ব্যানার-ফেস্টুন হাতে নিয়ে খÐ খন্ড মিছিল নিয়ে এতে অংশ নেন। ফলে শ্লোগানে শ্লোগানে উত্তাল হয়ে উঠে ভবানীপুরের এই বালেন্দা এলাকা। বগুড়া জেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ভিপি সাজেদুর রহমান সাহিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্মল রঞ্জন গুহ।

জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক জুলফিকার রহমান শান্তর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আ.লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মো. আব্দুর রাজ্জাক, বগুড়া-৫ (শেরপুর-ধুনট) আসনের এমপি হাবিবর রহমান, এমপি তানভীর শাকিল জয়, শস্যচিত্রে জাতির পিতা বঙ্গবন্ধু বাস্তবায়ন কমিটির সদস্য সচিব কেএসএম মোস্তাফিজুর রহমান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন