রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ভারতীয় হাইকমিশনারকে ডেকে নিন্দা ও প্রতিবাদ করুন

কোরআনের আয়াত পরিবর্তনের রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২১, ১২:০১ এএম

ভারতের সুপ্রিম কোর্টে পবিত্র কোরআনের আয়াত পরিবর্তনের রিট মুসলিম উম্মাহ বরদাশত করবে না। অবিলম্বে কুলাঙ্গার রিটকারীকে গ্রেফতার করতে হবে। ভারতের রাষ্ট্রদূতকে ডেকে এনে কোরআনের ২৬টি আয়াত বাতিল চেয়ে করা রিটের বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাতে হবে। শিয়া নেতা ওয়াসিম রিজভী ভারতের সুপ্রিম কোর্টে সম্প্রতি পবিত্র কোরআনের আয়াত পরিবর্তনের রিট করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ পৃথক পৃথক বিবৃতিতে এসব কথা বলেন।

বাংলাদেশ খেলাফত মজলিস : বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর শায়খুল হাদীস আল্লামা ইসমাঈল নূরপুরী ও মহাসচিব শায়খুল হাদীস মাওলানা মামুনুল হক এক যুক্ত বিবৃতিতে বলেছেন, ভারতের আদালতে কোরআনের ২৬ টি আয়াত পরিবর্তনের রিট করে মুসলিম উম্মাহ’র কলিজায় আঘাত দেয়া হয়েছে। কোরআনের প্রতিটি অক্ষর কিয়ামত পর্যন্ত বহাল থাকবে। নেতৃদ্বয় ভারতের রাষ্ট্রদূতকে ডেকে এনে কোরআনের ২৬টি আয়াত বাতিল চেয়ে করা রিটের বিরুদ্ধে রাষ্ট্রীয়ভাবে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর জন্য বাংলাদেশের সরকারের প্রতি আহবান জানান। নেতৃদ্বয় বলেন, অবিলম্বে উচ্চ আদালতে দায়েরকৃত রিট প্রত্যাহার এবং রিটকারী শিয়া নেতা ওয়াসিম রিজভীকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দেয়ার জন্য ভারত সরকারের প্রতি উদাত্ত আহবান জানান। অন্যথায় মুসলিম উম্মাহ বিশ্বব্যাপী এর বিরুদ্ধে দুর্বার আন্দোল ও প্রতিরোধ গড়ে তুলবে।

বাংলাদেশ মুসলিম লীগ : আল কোরআনের কতিপয় পবিত্র আয়াত বাতিলের জন্য দায়ের করা মামলাকে সাম্প্রদায়িক ভারতীয় জনতা পার্টির ইসলাম ধর্ম ও মুসলিম বিরোধী নতুন ষড়যন্ত্র বলে মুসলিম লীগ নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করেন। নেতৃবৃন্দ বলেন, কোরআনের আয়াতের বিরুদ্ধে করা মামলা গ্রহণ করে হিন্দুস্থানের আদালত মুসলিম বিশ্বকে ক্ষুব্ধ করেছে। যা বিশ্বের কোনো অমুসলিম রাষ্ট্র কখনো করেনি।
গতকাল মঙ্গলবার মুসলিম লীগ কেন্দ্রীয় কার্যালয়ে নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরী সভায় আলোচনা সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। এতে আরো বক্তব্য রাখেন, দলের মহাসচিব কাজী আবুল খায়ের, স্থায়ী কমিটির সদস্য আতিকুল ইসলাম ও আনোয়ার হোসেন আবুড়ী, সহসভাপতি নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক খান আসাদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন