শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহীতে এক সপ্তাহের ব্যবধানে ফের তুলার গোডাউনে আগুন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৩০ মার্চ, ২০২১, ৬:০৪ পিএম

এক সপ্তাহের ব্যবধানে আবারো রাজশাহী নগরীর গণকপাড়া এলাকা তুলার গোডাউনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার দুপুরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ইউনিট দ্রুত গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
রাজশাহী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারি পরিচালক জাকির হোসেন জানান, সিগারেটের শেষ অংশের আগুনে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। দুপুর ১২টা ৩০ মিনিটে তুলার গোডাউনে আগুন লাগার খবর পায় দমকল কর্মীরা। সাথে সাথে একটি ইউনিট গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আধাঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। দ্রুত আগুন নিয়ন্ত্রণে আসায় বড় ধরণের কোন ক্ষতি বা হতাহতের ঘটনা ঘটেনি।
তিনি বলেন, গোডাউনে তুলা ছাড়াও প্রচুর পরিমান নারিকেলের ছোপড়া ছিল। তবে কিভাবে আগুনের সূত্রপাত বা কি পরিমান ক্ষতি হয়েছে প্রাথমিকভাবে তা জানা যায়নি। তদন্ত করে সেটি নিশ্চিত হওয়া যাবে। তবে ওই গোডাউনে বিদ্যুতের সংযোগ নেই। ফলে সর্টসার্কিট থেকে আগুন লাগার সুযোগ নেই। সিগারেট বা বিড়ির শেষ অংশ থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
জাকির হোসেন বলেন, এ ধরণের ঘনবসতি এলাকায় তুলার গোডাউন ঝুকিপূর্ন। গত সপ্তাহে এখানে একটি তুলার গোডাউনে আগুন লাগে। এর পর এখান থেকে এ ধরণের গোডাউন সরানোর জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
উল্লেখ্য, গত ২৪ মার্চ গণকপাড়া এলাকার আরোকটি তুলার গোডাউনে আগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। দুপুর দেড়টার দিকে এই অগ্নিকান্ডের ঘটনার পর দমকল বাহিনীর দুইটি ইউনিট একঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন